রাজশাহী মোটরশ্রমিক ইউনিয়ন নির্বাচনে সংঘর্ষ

রাজশাহী জেলা মোটরশ্রমিক ইউনিয়নের নির্বাচনে ব্যালট পেপার ছিনতাই চেষ্টার অভিযোগে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 06:16 AM
Updated : 25 May 2017, 06:16 AM

বোয়ালিয়া থানার ওসি শাহাদত হোসেন খান জানান, নগরের শিরোইল বাস টার্মিনালে বুধবার রাত ১টার দিকে শ্রমিকদের দুই পক্ষে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

সাধারণ সম্পাদক প্রার্থী মাহাতাব হোসেন চৌধুরী অভিযোগ করেন, “ভোট গণনার একপর্যায়ে হেরে যাওয়া নিশ্চিত হলে রাত সাড়ে ১২টার দিকে সভাপতি প্রার্থী কামাল হোসেন রবি তার লোকজন নিয়ে এসে ভোট গণনা শেষের আগেই সভাপতি প্রার্থীর বিজয় ঘোষণার দাবি জানান।

“আমি তাতে রাজি না হলে অশালীন আচরণ করেন তিনি। পরে তার লোকজন এসে তাণ্ডব চালায়। এ সময় বাধা দিতে গেলে তারা আমার লোকজনকে মারধরসহ ভাংচুর চালিয়ে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে পুড়িয়ে ফেলে।”

ওসি শাহাদত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভোট গণনা শুরুর আগেই শ্রমিকদের একপক্ষ কেন্দ্রে হামলা চালায়। হামলাকারীরা ব্যালট পেপার ছিনিয়ে নেয়। এ সময় অপরপক্ষ বাধা দিলে সংঘর্ষ বাধে। এতে তিন নির্বাচন কমিশনার আহত হন।

খবর পেয়ে পুলিশ গিয়ে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে নির্বাচন কমিশনারদের উদ্ধার করে বলে তিনি জানান।

এ বিষয়ে কথা বলার জন্য সংঘর্ষের পর কামাল হোসেন রবিকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। সকাল ৮টা ও ১১টায় আবার ফোন করলে দুইবারই তার মেয়ে পরিচয় দিয়ে একজন বলেন, তিনি বাসায় নেই।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রিবার্ষিক নির্বাচনে বুধবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার অঙ্কুর সেন জানান, সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে ৬০ প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটার ৩ হাজার ৪৯৫ জন। তবে কতটি ভোট পড়েছে তা তিনি জানাতে পারেননি।