চাঁপাইনবাবগঞ্জে বাড়ি ঘিরে অভিযান

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় তিন বাড়িতে অভিযান শেষ করে গোস্তাপুরের আরেক বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রেখেছে র‌্যাব।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2017, 02:53 AM
Updated : 24 May 2017, 05:00 AM

এর মধ্যে নাচোল উপজেলার চাঁদপাড়া গ্রামের একটি বাড়ি থেকে বুধবার সকালে আটক করা হয়েছে একজনকে। এর আগে মঙ্গলবার রাতে জেলার বিভিন্ন জায়গা থেকে গ্রেপ্তার করা হয় আরও তিনজনকে।

র‌্যাব-৫-এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কমান্ডার এএসপি এনামুল করিম জানান, বুধবার সকাল পৌনে ৪টার দিকে ওই চার বাড়ি ঘিরে তাদের অভিযান শুরু হয়।

সকাল ৭টা ৫৫ মিনিটে নাচোলের চাঁদপাড়া গ্রামের আবদুল মজিদের (৪৩) বাড়িতে অভিযান শেষে মজিদকে আটক করা হয়। তিনি তোফাজ্জল মণ্ডলের ছেলে।

সকালে মজিদকে সাংবাদিকদের সামনে দিয়েই নিয়ে যায় র‌্যাব। মজিদ কৃষিকাজ করেন বলে গ্রামের অনেকেই জানিয়েছেন।

এরপর নাচোল উপজেলার ফুরশেদপুর গ্রামের আবজাল হোসেনের বাড়িতে অভিযান শেষ করেন র‌্যাব সদস্যরা।

ঘটনাস্থলে উপস্থিত থেকে দেখা গেছে, ওই বাড়ি থেকে কাউকে আটক করেনি র‌্যাব। সন্দেহজনক কোনো বস্তুও সেখানে তারা পায়নি।

এ বিষয়ে র‌্যাব কিছু বলেনি।

গোমস্তাপুর উপজেলার চকপুস্তম গ্রামের এজাবুল হকের বাড়িতে অভিযান চালিয়েও র‌্যাব কিছু পায়নি। ৯টা ৫৫ মিনিটে অভিযান শেষ করে এখান থেকে চলে যায় র‌্যাব। এ সময় সাংবাদিকরা সেখানে ছিলেন।

স্থানীয়রা জানান, এজাবুল ঢাকায় রিকশা চালান। আর এই গ্রামের বাড়িতে তার স্ত্রী থাকেন দুই ছেলে রানা (১৭) ও বাবুকে (১৩) নিয়ে।

তাদের বিরুদ্ধে সন্দেহজনক কিছু শোনা যায়নি বলে স্থানীয়রা জানান।

এখন গোমস্তাপুর উপজেলার শিমুলতলা গ্রামে শুকুর উদ্দিনের বাড়িতে অভিযান চলছে। ওই বাড়ি থেকে প্রায় শত গজ দূরে সাংবাদিকদের আটকে দিয়েছেন র‌্যাব সদস্যরা।

এএসপি এনামুল বলেন, বুধবার রাতে উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তাদের কাছে তিন কেজি গানপাউডার, একটা পিস্তল ও একটা ম্যাগাজিন পাওয়া গেছে।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান শুরু হয় বলে এই র‌্যাব কর্মকর্তা জানান।