কুষ্টিয়ায় আ.লীগ প্রার্থীর এজেন্ট আটক

জাল ভোট দেওয়ার অভিযোগে কুষ্টিয়ার চিথলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর এক প্রতিনিধিকে আটক করেছে পুলিশ।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 08:07 AM
Updated : 23 May 2017, 08:07 AM

মঙ্গলবার বেলা ১টার দিকে ওয়াহেদকে (২৬) আটক করা হয় বলে জানান কুষ্টিয়ার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম এসএম মেজবাউল হক।

তিনি সাংবাদিকদের বলেন, চিথলিয়া ইউনিয়নের ৪ নম্বর কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগ পেয়ে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী এনামুল হকের এই এজেন্টকে আটক করা হয়।

আটক ওয়াহেদ চিথলিয়া গ্রামের বাসিন্দা।

কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ও ধুবইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট চলছে মঙ্গলবার সকাল ৮টা থেকে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শিরিনা আক্তার বানু জানান, সীমানা জটিলতার কারণে চিথলিয়া ইউনিয়ন ভেঙে এই দুটি ইউনিয়ন গঠিত হয় বছর পাঁচেক আগে। আগামী ৯০ দিন পরে দুটি ইউনিয়নেরই মেয়াদ শেষ হবে।

ইউনিয়ন দুটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ, জাসদ ও বিএনপিসহ বিভিন্ন দলের প্রার্থীরা লড়ছেন। চিথলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ছয় প্রার্থী। এ ইউনিয়নের ৯ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৭ জন আর ৩টি সংরক্ষিত নারী আসনের জন্য ৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ধুবইল ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচ প্রার্থী। এ ইউনিয়নের ৯ ওয়ার্ডে সাধারণ সদস্যপদে ৩১ জন আর ৩টি সংরক্ষিত নারী আসনের জন্য ১০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কর্মকর্তা শিরিনা নির্বাচনের বিভিন্ন তথ্য দিয়ে বলেন, ইউনিয়ন দুটির প্রতিটিতে বুথ আছে ৪৩টি করে, প্রিজাইডিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ৯ জন করে। নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে আছেন ৮ পুলিশ ও ১৭ জন করে আনসার সদস্য।