গাজীপুরে দুই কারখানার অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ, ছুটি ঘোষণা

গাজীপুরে কোনাবাড়ী এলাকায় দুটি কারখানায় অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। যার ফলে কারখানা দুটি একদিনের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 12:34 PM
Updated : 22 May 2017, 12:35 PM

সোমবার সকালে কোনাবাড়ীর জরুন রোড এলাকার ‘ডেল্টা কম্পোজিট নীটিং লিমিটেড’ এবং ‘কটন ক্লাব বিডি লিমিটেড’ কারখানার এ শ্রমিকরা অসুস্থ হয়ে পড়লে তাদের স্থানীয় ক্লিনিকে নিয়ে যাওয়া হয় বলে কোনাবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোবারক হোসেন জানান।

তিনি বলেন, শনি ও রোববারও কারখানা দুটির কিছু শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। সোমবার ফের অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়ে।

“শ্রমিকরা দাবি করছে, কারখানার পানি খেয়ে অসুস্থ হয়েছে। কিন্ত চিকিৎসকেরা বলছেন প্রচণ্ড গরমে তারা অসুস্থ হয়ে পড়েছেন।”

তাদেরকে স্থানীয় শরীফ মেডিকেল, পপুলার প্রাইভেট ক্লিনিক, কোনাবাড়ী মেডিকেল ও হক মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেইসঙ্গে কারখানা দুটি সোমবারের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

শরীফ মেডিকেলের চিকিৎসক শরীফ বলেন, এরা সবাই ‘হিস্টেরিক্যাল কনভারশন রিঅ্যাকশন’ রোগে আক্রন্ত হয়েছে। এ রোগে একজন মাথা ঘুরে পড়ে গেলে তার দেখাদেখি আরেকজন পড়ে যায়।

চিকিৎসা নিতে আসা শ্রমিকারা জানান, শনিবার ১৫ জন এবং রোববার কমপক্ষে ৫০ জন শ্রমিক কারখানার সরবরাহ করা পানি খেয়ে অসুস্থ হয়ে পড়েন।

সোমবার সকালে শ্রমিকদের অনুরোধে কটন ক্লাব বিডি লিমিটেডে দোয়া মাহফিল করে। দোয়া মাহফিল শেষে শতাধিক নারী শ্রমিক অসুস্থ হয়ে পড়ে বলে জানান তারা।