পবিপ্রবিতে সংঘর্ষে ৩ ছাত্র আহত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে তিনজন আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি পক্ষ এই হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 07:27 AM
Updated : 22 May 2017, 07:33 AM

নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে ফেইসবুকে স্ট্যাটাস ও পাল্টা স্ট্যাটাসের জেরে রবিবার সন্ধ্যায় সংঘর্ষের এ ঘটনা ঘটে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর পূর্ণেন্দু বিশ্বাস।

তিনি সাংবাদিকদের বলেন, “ছাত্রদের দুই পক্ষের এ সংঘর্ষে আলামিন নামে এক ছাত্র গুরুতর আহত হলে তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

“আর নাঈম হোসেন ও সোহেল নামে দুইজনকে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।”

তবে ছাত্রদের দুই পক্ষে কারা ছিল সে বিষয়ে প্রক্টর কিছু বলতে পারেননি। কোন স্ট্যাটাস নিয়ে কী ধরনের দ্বন্দ্ব তৈরি হয় সে বিষয়ে তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন কৃষি অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাঈম হোসেনের অভিযোগ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আনিসুজ্জামান আনিসের পক্ষের কামরুজ্জামান সুমন, নাজমুল হাসান অন্তর, সাগর, বাদল, আরিফসহ বেশ কজন এই হামলা চালায়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “স্থানীয় কিছু রাজনীতিকের চাপে বিশ্ববিদ্যালয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না বলে ছাত্ররা ফেইসবুকে স্ট্যাটাস দেয়। পাল্টা স্ট্যাটাস ও কমেন্টের একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে ছাত্রলীগের একটি পক্ষ এই হামলা চালায়।”

এ হামলায় ১০ জন আহত হয় বলে তার অভিযোগ।

তবে ‘স্ট্যাটাসের’ সঙ্গে হামলাকারীদের কী স্বার্থ জড়িত সে বিষয়ে নঈম কিছু বলতে পারেননি। এ বিষয়ে আনিসের মোবাইলে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

ঘটনার পর থেকে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন দুমকি থানার ওসি দিবাকর চন্দ্র দাস।