উত্তরবঙ্গে ট্রাক-লরি ধর্মঘট বেড়ে ৭২ ঘণ্টা

কাগজপত্র যাচাইয়ের নামে সড়কে ‘পুলিশের হয়রানি’ বন্ধসহ সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়িয়ে ৭২ ঘণ্টা করা হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 05:50 AM
Updated : 23 May 2017, 06:10 AM

পরিষদের আহ্বায়ক আবদুল মান্মান আকন্দ সোমবার বেলা ১২টায় বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

উত্তরবঙ্গ ট্রাক-লরি-কভার্ডভ্যান-পিকআপ মালিক-শ্রমিক ঐক্যপরিষদের ডাকা এ ধর্মঘট শুরু হয় রোববার সকাল ৬টায়।

আবদুল মান্মান বলেন, সাত দফা দাবিতে রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত উত্তরবঙ্গের ১৬ জেলায় ধর্মঘট ডাকা হয়। সরকারি কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা না নেওয়ায় আরও ২৪ ঘণ্টা বাড়িয়ে বুধবার সকাল ৬টা পর্যন্ত করার সিদ্ধান্ত হয়েছে।

“এর মধ্যে যদি প্রশাসনের পক্ষ থেকে আমাদের সাথে কোনো আলোচনায় না আসে তাহলে উত্তরবঙ্গের সকল ইউনিটের সাথে বৈঠক করে আমাদের করণীয় কী সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

সোমবার সকাল থেকে বগুড়ার মহাস্থান, তিনমাথা, চারমাথা, মাটিডালি মোড়, ভবের বাজার, বনানী এলাকা দিয়ে ট্রাক, ট্যাংকলরি, কভার্ডভ্যান ও পিকআপ চলাচল বন্ধ দেখা গেছে।

তবে বাসসহ যাত্রীবাহী যান চলাচল স্বাভাবিক রয়েছে।

সাত দফা দাবি হলো - কাগজপত্র যাচাইয়ের নামে মহাসড়কে ‘পুলিশের হয়রানি’ বন্ধ, অবৈধ যান চলাচল বন্ধ, ড্রাইভিং লাইসেন্স নবায়নে ‘হয়রানি’ বন্ধ, নতুন ড্রাইভিং ও হেভি লাইসেন্স প্রদানের শর্ত সহজকরণ, যান চলাচল বিষয়ক নতুন খসড়া আইন প্রত্যাহার, পথেঘাটে ‘চাঁদাবাজি’ বন্ধ এবং পণ্যবাহনের বাম্পার খোলার সরকারি আদেশ প্রত্যাহার।