বনানীর ধর্ষকদের মুক্তি চেয়ে মোনাজাত, এবার ইমাম বরখাস্ত

বনানীর রেইনট্রি হোটেলে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তারদের ‘মুক্তি এবং আপন জুয়েলার্স রক্ষায়’ কক্সবাজারে বিশেষ মোনাজাত করায় ইমামকে অব্যাহতি দিয়েছে মসজিদ কমিটি।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 02:56 PM
Updated : 21 May 2017, 03:23 PM

বরখাস্ত ইউনুস ফরাজী কক্সবাজার শহরের বদর মোকাম জামে মসজিদের ইমাম।

মসজিদ পরিচালনার কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বলেন, শনিবার আছর নামাজের পর মসজিদের ইমাম ইউনুস ফরাজী কমিটিকে অবহিত না করে ধর্ষণের মতো ঘটনায় জড়িতদের মুক্তি ও আপন জুয়েলার্সকে রক্ষায় বিশেষ মোনাজাত করেন। পরে রাতেই কমিটির এক জরুরি সভায় তাকে অব্যাহতি দেয়।

এরআগে রেইনট্রি হোটেলে ধর্ষণের ঘটনায় শুক্রবার জুমার নামাজের পর কক্সবাজার শহরের বইল্ল্যাপাড়ার বায়তুশ শরফ জামে মসজিদে বিশেষ মোনাজাতের জন্য মুসল্লিদের ক্ষোভ আর তোপের মুখে পালিয়ে যান ইমাম রিদুয়ানুল হক।

ওই ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে আলোচনার মধ্যে কক্সবাজারেই আবার এ ঘটনা ঘটল।

আব্দুল হান্নান বলেন, “কারো বা কোনো প্রতিষ্ঠানের জন্য বিশেষ দোয়া চাইতে হলে মসজিদ কমিটির অনুমতি নেওয়ার রীতি রয়েছে। কিন্তু ইউনুস ফরাজী কমিটিকে অবহিত না করে ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের মুক্তি ও আপন জুয়েলার্সকে রক্ষায় বিশেষ মোনাজাত করেন।

“রাতে মসজিদ পরিচালনা কমিটির জরুরি সভা ডেকে ইমামের কাছে ঘটনার ব্যাখা চাওয়া হয়। তিনি কোনো সদুত্তর দিতে না পারায় তাকে ইমামতির দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।”