সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

প্রশাসনের সঙ্গে বৈঠকের পর সিলেট বিভাগের অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত করেছেন শ্রমিকরা।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 12:26 PM
Updated : 21 May 2017, 12:26 PM

রোববার বিকালে সিলেট মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি সেলিম আহমদ ফলিক।

তিনি, অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আপাতত স্থগিত করা হয়েছে। সোমবার সিলেটের বিভাগীয় কমিশনারের সঙ্গে বৈঠকে দাবি পূরণের আশ্বাস না পেলে আবারও ধর্মঘট দেওয়া হবে।

সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বলেন, শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তার ধর্মঘট স্থগিত করেছে।

পাঁচ দফা দাবিতে সকাল ৬টা থেকে সিলেট বিভাগের চার জেলায় ধর্মঘট শুরু করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

ধর্মঘটে সিলেট থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। চলেনি স্বল্পপাল্লার যানবাহনও। ফলে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

শ্রমিক নেতা ফলিক বলেন, গত মে দিবসে অটোরিকশা শ্রমিকদের উপর হামলা ও তাদের বিরুদ্ধে দায়ের মামলা প্রত্যাহার, জেলা শ্রমিক লীগ সভাপতি এজাজুল হক এজাজের ট্রেড ইউনিয়নের নিবন্ধন বাতিল, বিভিন্ন পৌরসভায় পরিবহন কর প্রত্যাহার ও সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে মোটরসাইকেলে যাত্রী পরিবহন বন্ধ করার দাবিতে ধর্মঘট পালন করা হয়।

এই দাবিতে গত ১১ মে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপিও দেওয়া হয়। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে সমস্যা সমাধানের কোনো উদ্যোগ নেওয়া না হওয়ায় ধর্মঘট ডাকেন বলে জানান তিনি।