জামিন পাননি ভূমিমন্ত্রীর ছেলে

হামলা ও ভাংচুরের মামলায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে শিরহান শরীফ তমালসহ ১১ জনের জামিন আবেদন নাকচ করেছে পাবনার একটি আদালত।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 10:07 AM
Updated : 21 May 2017, 10:07 AM

এপিপি আব্দুল আহাদ জানান, জেলার মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক রেজাউল করিম রোববার এ আদেশ দেন।

এর আগে গ্রেপ্তার আসামিদের আদালতে হাজির করার পর তাদের পক্ষে জামিনের আবেদন করা হয়। আদালতের আদেশের পর তাদের আবার কারাগারে নেওয়া হয়।

আধিপত্য বিস্তার নিয়ে পাবনা-৪ আসনের সাংসদ ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু ও তার ছেলে তমালের সঙ্গে ঈশ্বরদীর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের বিরোধ দীর্ঘদিনের।

মামলার অভিযোগ, গত বৃহস্পতিবার বিকালে তমাল ও যুবলীগ নেতা রাজিব সরকারের ১০/১৫ অনুসারী ঈশ্বরদী পৌর সদরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালান।

এ সময় পৌর মেয়র আবুল কালাম আজাদের মিষ্টির দোকানসহ আশপাশের বেশ কয়েকটি দোকান এবং দুই মুক্তিযোদ্ধার বাড়িতে ভাঙচুর চালানো হয়।

একই সময়ে আবুল কালাম আজাদের সমর্থিত উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের বাড়িতেও ভাংচুর চালায় হামলাকারীরা। এ সময় বাধা দিতে গেলে হামলাকারীদের মারধরে জুবায়ের মা আহত হন।

পরে ওই হামলার ঘটনায় তমালকে প্রধান আসামি করে ৩৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন জুবায়ের বাবা মুক্তিযোদ্ধা আতিয়ার বিশ্বাস। শুক্রবার ভোরে অভিযান চালিয়ে পুলিশ তমালসহ ১১ জনকে গ্রেপ্তার করে।

এদিকে এ ঘটনায় শনিবার রাতে ঈশ্বরদী থানায় আরও দুইটি মামলা দায়ের করা হয়েছে বলে ওসি আবদুল হাই তালুদার জানান।

দুই মামলায় তলামসহ ৩৬ জনকে আসামি করা হয়েছে বলে জানান তিনি।