রেইনট্রির ধর্ষণের ঘটনায় সাংবাদিক নির্যাতন: মামলা নেয়নি পুলিশ

বনানীর রেইনট্রি হোটেলে ধর্ষণের ঘটনায় ‘ফেইসবুক পোস্টে লাইক দেওয়ায়’ ঝালকাঠিতে সাংবাদিককে মারধরের মামলা নেয়নি পুলিশ।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2017, 06:56 AM
Updated : 21 May 2017, 06:58 AM

শনিবার রাতে কাঁঠালিয়া থানায় মামলা দিতে গেলে ওসি এমআর শওকত আনোয়ার ইসলাম তা গ্রহণ করেননি বলে সাংবাদিক নেতারা জানান।

রেইনট্রি হোটেলে দুই বিশ্ববিদ্যালয় দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনা নিয়ে একটি ‘ফেইসবুক পোস্টে লাইক দেওয়ায়’ গত মঙ্গলবার (১৬ মে) কাঁঠালিয়ার স্থানীয় সাংবাদিক এইচএম বাদলের উপর হামলা চালিয়ে জখম করা হয়।

ওই ঘটনার জন্য স্থানীয় এমপি বিএইচ হারুনের অনুসারী হিসেবে পরিচিত কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদারকে দায়ী করে আসছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ঝালকাঠি জেলা নেতৃবৃন্দ।

সংগঠনটির জেলা সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হামলায় আহত বাদল হাসপাতালে থাকায় শনিবার রাতে আমরা সংগঠনের জেলা নেতৃবৃন্দ কাঁঠালিয়ার ওসির কাছে অভিযোগ দাখিল করতে যাই।

“কিন্তু উপজেলা চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদারকে আসামি করায় ওসি মামলাটি গ্রহণ না করে আদালতে মামলা করার পরামর্শ দেন।”

অভিযোগে কাঁঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কিবরিয়া সিকদারকে প্রধান আসামি করে সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ১৫/২০ জনকে আসামি করা হয় বলে জানান বাচ্চু।

এদিকে সাংবাদিক বাদলকে নির্যাতনকারীদের বিচার দাবিতে রোববার বিএমএসএফের ডাকে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর সারাদেশ থেকে স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানান সংগঠনের ঝালকাঠি জেলা সাধারণ সম্পাদক বাচ্চু।

মামলা না নেওয়ার ব্যাপারে তবে কাঁঠালিয়া থানার ওসি এমআর শওকত আনোয়ার ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, “এজাহারটি ত্রুটিপূর্ণ ছিল। তাই তা নেওয়া হয়নি।”

জন্মদিনের পার্টির কথা বলে গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে নিয়ে ঢাকার দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গত ৬ মে বনানী থানায় একটি মামলা দায়ের হয়।

বাংলাদেশে স্বর্ণালঙ্কারের শীর্ষস্থানীয় ব্র্যান্ড আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ ও তার দুই বন্ধু এবং তার দেহরক্ষী ও গাড়িচালককে এই মামলায় আসামি করা হয়। 

রেইনট্রি হোটেলের পরিচালক মাহির হারুণ হলেন ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বিএইচ হারুনের ছেলে। মাহির হারুন গত ২৮ মার্চ ওই ধর্ষণ মামলার প্রধান আসামি সাফাত আহমেদের জন্মদিনের কেক পাঠিয়েছিলেন বলেও অভিযোগ রয়েছে।   

গত ১৬ মে দুপুরে কাঁঠালিয়া উপজেলা পরিষদের মধ্যে মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস সংলগ্ন খালি জায়গায় ধরে নিয়ে সাংবাদিক এইচএম বাদলকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে উপজেলা চেয়ারম্যান কিবরিয়া সিকদার ও তার লোকজনের বিরুদ্ধে।

বাদলকে সেখান থেকে উদ্ধার করে স্বজনরা ঝালকাঠি জেলা সদর হাসপাতালে ভর্তি করেন। তখন থেকে তিনি ওই হাসপাতালে ভর্তি আছেন।

বাদল বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কাঁঠালিয়া উপজেলা কমিটির আহ্বায়ক।

এ হামলার প্রতিবাদ ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে গত বৃহস্পতিবার ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমাবেশ ও মানববন্ধন করেন জেলার সাংবাদিকরা।