পাবনায় ছাত্রলীগ নেতার বাড়িতে ভাংচুর, আহত ১

পাবনার ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের এক নেতার বাড়িসহ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ সময় ওই নেতার মা আহত হন।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 06:15 PM
Updated : 18 May 2017, 06:15 PM

বৃহস্পতিবার বিকালে উপজেলা ছাত্রলীগ সভাপতি জুবায়ের বিশ্বাসের বাড়িতে এ হামলা চলাকালে বাড়িতে ভাংচুর ও  লুটপাট চালানো হয় বলে পুলিশ জানিয়েছে।

জুবায়েরের মাকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতের নাম জানা যায়নি।

ঈশ্বরদী থানার ওসি আব্দুল হাই তালুকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার বিকালে রাজীব গ্রুপের কয়েকজন একটি মামলায় হাজিরা দিতে গেলে পাবনা আদালত এলাকায় জুবায়ের সমর্থকরা তাদের উপর হামলা চালায়। সেখানে আরিফুল ইসলাম নামে এক যুবলীগ কর্মী আহত হন। এ সময় অন্যরা পালিয়ে বাঁচে।

এই ঘটনার জের ধরে উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের বাড়িতে হামলা চালায় বলে জানান ওসি হাই।

ওসি আরও বলেন, হামলা চলাকালে বাড়িতে থাকা জুাবেয়ের মা এবং পরিবারের লোকজন তাদের বাধা দিলে সন্ত্রাসীরা তাদের উপর চড়াও হয় এবং হামলা করলে জুবায়ের বিশ্বাসের মা মারাত্মক আহত হন।

“পরে হামলাকারীরা ঈশ্বরদী পৌর সুপার মার্কেটে পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর একটি ফাস্টফুডের দোকান ও থানা আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক শরিফুল ইসলাম শরিফের বাড়িতেও হামলা চালায়।”

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এই ঘটনায় কাউকে আটক করেনি পুলিশ। কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে বলে জানান ওসি হাই।

জুবায়ের বিশ্বাস বলেন, “এক প্রভাবশালীর লোকজনের কারণে দীর্ঘদিন আমি ঈশ্বরদীতে যেতে পারি না। তাদের অত্যাচারে শুধু আমি নই অনেকেই অতীষ্ঠ।”

ঈশ্বরদী পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ মিন্টু বলেন, “এ বিষয়ে আমি কিছুই বলতে পারছি না। আমার প্রতিপক্ষরাই এই কাজ করছেন। আমার ব্যাক্তিগত কার্যালয় ও এ্কটি ব্যাবসায়ী প্রতিষ্ঠানেও হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করা হয়।”

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজীব সরকার বলেন, “আমাদের লোকজন পাবনায় কোর্টে হাজিরা দিতে গেলে জুবায়ের বিশ্বাসের লোকজন হামলা করলে কতিপয় ছেলেরা এই কাজ করে। তবে আমাকে এই ঘটনার সাথে জড়ানোর প্রশ্নই আসে না। আমি এই কাজের সাথে জড়িত নই।

“জুবায়ের বিশ্বাসের সঙ্গে পূর্ব বিরোধ থাকায় তারা আমাকে এই ঘটনার সাথে জড়ানোর চেষ্টা করছে।”