শিশু গৃহকর্মীকে ‘খুন্তির ছ্যাঁকা’, গ্রেপ্তার ১

ঢাকার সাভারে শিশু গৃহকর্মীকে গরম খুন্তির ছ্যাঁকা দেওয়ার অভিযোগে গৃহকর্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2017, 01:13 PM
Updated : 17 May 2017, 01:13 PM

মঙ্গলবার রাতে সাভার পৌর এলাকার রাজাশন মহল্লার পাঞ্জাবি ব্যবসায়ী সাইফ মিয়ার স্ত্রী শিমু আক্তারেকে পুলিশ গ্রেপ্তার করে।

আহত শিশু হোসনেয়ারা বেগম (১১) ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মাওরাইল গ্রামের রিকশা চালক উজ্জ্বল মিয়ার মেয়ে।

সাভার মডেল থানার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মাহাবুবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বছর খানেক আগে গফরগাঁও থেকে ১০ বছরের হোসনেয়ারা সাভারের রাজাশনে সাইদ ও শিমু দম্পত্তির বাসায় গৃহকর্মীর কাজ নেয়।

“এরপর থেকে প্রায়ই তাকে মারধর করতেন শিমু। এক পর্যায়ে তিনি গরম খুন্তি দিয়ে শিশুটির শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকা দিয়ে ঝলসে দেন।”

অত্যাচার সহ্য করতে না পেরে গত ২৮ এপ্রিল পালিয়ে যায় হোসনেয়ারা। পরে অন্য লোকের সাহায্যে সে গফরগাঁও নিজ গ্রামে ফিরে যায় এবং সেখানে তার চিকিৎসা করানো হয় বলে মাহাবুবুর রহমান জানান।

তিনি আরও জানান, মঙ্গলবার রাতে শিশুটির মা জাহানারা বেগম বাদী হয়ে গৃহকর্ত্রী শিমু আক্তার ও তার মা সুফিয়া বেগমের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি অভিযোগ দেন।

রাতেই পুলিশ রাজাশন এলাকার বাড়ি থেকে শিমু আক্তারকে গ্রেপ্তার করে এবং বুধবার সকালে মামলা নথিভুক্ত করে তাকে আদালাতে পাঠিয়েছে বলে এএসপি জানান।

শিশুটির মা জাহানারা বেগমের অভিযোগ, সংসারের অভাবের কারণে দূর সর্ম্পকের এক ভাইয়ের মাধ্যমে হোসনেয়ারাকে সাভারে সাইফ মিয়ার বাড়িতে কাজে দেন।

“কিন্তু কাজে যাওয়ার কয়েক মাস পর থেকেই কোনো ভুল হলে তাকে মারধর করতেন শিমু আক্তার ও তার মা। গরম খুন্তি দিয়ে বুকে ছ্যাঁকা দিয়ে পুড়িয়ে দিয়েছেন। আমার মেয়ে সহ্য করতে না পেরে ওই বাড়ি থেকে পালিয়ে আমার কাছে চলে আসে। পরে আমরা চিকিৎসা করিয়ে তাকে সুস্থ করি।”

তিনি কোনো ক্ষতিপূরণ চান না, টাকা-পয়সা চান না, শুধু মেয়ের উপর নির্যাতনের শাস্তি চান বলে জানান।