গয়েশ্বরের সামনে রাজশাহীতে বিএনপি কর্মীদের সংঘর্ষ

কর্মী সমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই সংঘর্ষে জড়িয়েছে রাজশাহী মহানগর বিএনপির দুইপক্ষ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2017, 01:09 PM
Updated : 15 May 2017, 04:25 PM

সোমবার বিকালে নগরীর পাঠান পাড়া উত্তরা কমিনিউনিটি সেন্টারে কর্মী সমাবেশে ধাওয়া পাল্টা ধাওয়ায় আহতদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে বলে জানান মহানগর পুলিশের উপ-কমিশনার নাহিদুল ইসলাম নাহিদ।

রাজশাহী মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদ বলেন, “মহানগর বিএনপির সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল এবং সাবেক সভাপতি ও চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।

“মহানগর যুবদলের সভাপতি মিনুপন্থী আবুল কালাম আজাদ সুইটকে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া হলেও বুলবুলের সমর্থক যুবদল নেতা ওয়ালীউর রানা মঞ্চে থাকায় উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে তা সংঘর্ষে গড়ায়।”

প্রত্যক্ষদর্শীরা জানান, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইটসহ তিন যুবদল নেতাকে মঞ্চ থেকে নামিয়ে দেওয়া কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা শুরু হয়।

এক পর্যায়ে কমিউনিটি সেন্টারের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে চেয়ার তুলে সংঘর্ষে জড়িয়ে পড়ে নেতাকর্মীরা। পরে কমিউনিটি সেন্টারের বাইরেও সংঘর্ষ ছড়িয়ে পড়ে বলে জানান তারা।

উপ-কমিশনার নাহিদ বলেন, সংঘর্ষ শুরু হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় একজনকে আটক করা হয়েছে।

এরআগে বেলা ৪টার দিকে মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে কর্মী সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও নগর বিএনপির সাবেক সভাপতি মিজানুর রহমান মিনু, রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও নগরের সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ।