কলেজছাত্রীকে কুপিয়ে জখম: আসামির বাহারের বিরুদ্ধে অভিযোগপত্র

সিলেটের জকিগঞ্জে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজছাত্রী ঝুমা আক্তারকে কুপিয়ে জখমের মামলায় বাহার উদ্দিনকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 03:55 PM
Updated : 14 May 2017, 03:56 PM

রোববার দুপুরে জকিগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আমলি আদালত-৬ এর বিচারক খায়রুল আমীনের কাছে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা জকিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরুজ তারেক।

আসামি বাহার উদ্দিন (২২) জকিগঞ্জের রসুলপুর গ্রামের আব্দুল গফুরের ছেলে।

এসআই ইমরুজ তারেক জানান, বাহারকে আসামি করে ফৌজদারি কার্যবিধির ৩৪১, ৩২৩, ৩২৪, ৩২৬, ৩০৭, ৫০৬ ধারায় এ অভিযোগপত্র দেওয়া হয়েছে।

“ওই ঘটনার পর আটক বাহারের বড় ভাই নাসির উদ্দিনের হামলার সঙ্গে জড়িত থাকার কোনো প্রমাণ না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য চার্জশিটে সুপারিশ করা হয়েছে।”

অভিযোগপত্রে বলা হয়েছে, ২০০৯ সালে ঝুমা ষ্ষ্ঠ শ্রেণিতে পড়ার সময় দুই মাস তার গৃহশিক্ষক থাকা কালে বাহার প্রেমের সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করে ব্যর্থ হয়। এরপর প্রেমের প্রস্তাব দিয়ে ঝুমাকে উত্ত্যক্ত করে বাহার।

“২০১৬ সালে দাখিল পাশ করার পর থেকে বাহার তাকে বিয়ের প্রস্তাব দিতে থাকে।  বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় চলতি বছরের ১৫ জানুয়ারি ধারালো অস্ত্র দিয়ে ঝুমাকে কোপায়। এসময় তার মা করিমা বেগমও আহত হন।”

এর ঘটনার পরদিন ঝুমার মা করিমা বেগম বাদী হয়ে বাহার উদ্দিনকে প্রধান ও তিন জনকে অজ্ঞাত আসামি করে জকিগঞ্জ থানায় মামলা করেন।মামলার পরপরই পুলিশ ঘটনায় জড়িত সন্দেহে বাহারের ভাই নাসির উদ্দিনকে আটক করে।

পরে গত ১৯ জানুয়ারি সকালে উপজেলার মির্জাচকের হাওর এলাকা থেকে বাহারকেও গ্রেপ্তার করে পুলিশ। প্রেপ্তারের পর হামলা করার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন তিনি।