পানিতে ডুবে ৬ শিশুর মৃত্যু

গোপালগঞ্জ ও লালমনিরহাটে পানিতে ডুবে দুই সহোদহরসহ ছয় শিশুর মৃত্যু হয়েছে।

লালমনিরহাট প্রতিনিধিগোপালগঞ্জ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 12:21 PM
Updated : 14 May 2017, 06:06 PM

রোববার গোপালগঞ্জের কোটালীপাড়া, গোপালপুর ও লালমনিরহাটের হাতীবান্ধায় এ দুর্ঘটনা ঘটে।

কোটালীপাড়া থানার ওসি কামরুল ফারুক জানান, রোববার দুপুর দেড়টার দিকে উপজেলার আমতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মতিয়ার রহমানের পুকুরে ডুবে দুই শিশু ও বিকালে গোপালপুরে  নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়।

এরা হলো আমতলী গ্রামের লিটন মিয়ার ছেলে মোস্তাকিম (৫) ও আওলাদ মিয়ার ছেলে তৌকির (৫) এবং গোপালপুর গ্রামে রফিক শেখের জমজ ছেলে মোহাম্মদ উল্ল্যাহ ও আব্দুল্লাহ।

স্থানীয়রা জানান, শিশু দুটি পুকুর পাড়ে খেলতে যায়। এক পর্যায়ে তারা পানিতে পড়ে যায়। পুকুর থেকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

বিকালে গোপালপুরে বাড়ির সামনের নদী তীরে খেলতে যায় রফিক শেখের দুই ছেলে। এক পর্যায়ে সেখান থেকে তাদের লাশ উদ্ধার করে গ্রামবাসী ও পরিবারের লোকজন।

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রেমানন্দ মণ্ডল বলেন, হাসপাতালে আনার আগেই দুই শিশুর মৃত্যু হয়েছে।

এদিকে, রোববার সকালে হাতীবান্ধার সানিয়াজান ইউনিয়নের ঠ্যাংঝারা গ্রামে একটি গর্তে পড়ে দুই শিশুর মৃত্যু হয়।

এরা হলো,ওই গ্রামের শাহাদাত হোসেনের মেয়ে জান্নাতুল (২) ও শফিকুল ইসলামের মেয়ে মুক্তা (২)। দুই শিশু সম্পর্কে একে খালাতো বোন।

সানিয়াজান ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গফুর বলেন, সকালে বাড়ির পাশে খেলা করছিল ওই দুই শিশু। এ সময় একটি গর্তে জমে থাকা পানিতে পড়ে ডুবে যায় তারা।

স্থানীয়রা তাদের হাতীবান্ধা উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হাসপাতালে নিয়ে আসার আগে শিশু দুইটির মৃত্যু হয়েছে বলে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।