নাসিরনগর হামলার ‘হোতা’ আঁখি জামিনে মুক্ত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় হিন্দুদের বাড়ি-মন্দিরে হামলার ‘হোতা’ হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান আঁখি জামিনে কারামুক্ত হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2017, 09:29 AM
Updated : 12 May 2017, 10:57 AM

জেলা জজ আদালত পুলিশ পরিদর্শক মাহবুবুর রহমান জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগার থেকে বৃহস্পতিবার বিকালে আঁখি মুক্তি পান।

তিনি জানান, গত ১৩ মার্চ বিচারপতি নাঈমা হায়দার ও আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আঁখি জামিনের আবেদন করেন। শুনানি শেষে ২২ মার্চ চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করে আদালত।

তবে আঁখির বিরুদ্ধে দায়ের হওয়া মামলার নম্বর ও ধারা বিভ্রাটের কারণে তিনি বিলম্বে কারামুক্ত হন বলে পরিদর্শক মাহবুবুর জানান।

ফেইসবুকে ‘ইসলাম অবমাননার’ ছবি পোস্ট করার অভিযোগে গত বছরের ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ১৫টি মন্দিরসহ হিন্দুদের শতাধিক ঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়।

এরপর ৪ নভেম্বর ভোরে ও ১৩ নভেম্বর ভোরে আবার উপজেলা সদরে হিন্দুদের অন্তত ছয়টি ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে। এসব ঘটনায় নাসিরনগর থানায় পৃথক আটটি মামলা দায়ের করা হয়। মামলাগুলোতে আওয়ামী লীগ ও বিএনপি নেতাসহ ১২২ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

হামলায় আঁখির সম্পৃক্ততার বিষয়টি উঠে আসে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অনুসন্ধানে।

ঘটনায় আঁখির সম্পৃক্তার খবর প্রকাশ পাওয়ায় গা ঢাকা দেন তিনি। গত ৫ জানুয়ারি ঢাকার ভাটারা থেকে তাকে আটক করে পুলিশ। পরে কয়েক দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। 

গত ১৫ জানুয়ারি আঁখিকে হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার বিভাগ।