খাগড়াছড়িতে বাড়িতে হামলা চালিয়ে বাবা-ছেলেকে হত্যা

খাগড়াছড়ি সদর উপজেলার এক বাড়িতে হামলা চালিয়ে বাবা ও ছেলেকে গুলি করে হত্যা করা হয়েছে; আহত হয়েছেন একই পরিবারের আরও দুইজন।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2017, 06:17 AM
Updated : 12 May 2017, 08:54 AM

হামলার পর থেকে ওই পরিবারের সাত বছরের এক শিশু নিখোঁজ রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সদর থানার ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর দেবতাপুকুর থলিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। জমিজমা এবং ভোটের বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিক তথ্য পাওয়া গেছে।

নিহতরা হলেন - থলিপাড়ার চিরঞ্জিত ত্রিপুরা (৫৫) ও ছেলে কর্ণ ত্রিপুরা (৩০)।

আর আহত হয়েছেন চিরঞ্জিতের স্ত্রী ভবেলক্ষ্মী (৪৫) ও কর্ণর স্ত্রী বিজলী (২৮)।

আহত বিজলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সন্ধ্যার পর তারা পরিবারের সবাই মিলে রাতের খাবার খাচ্ছিলেন।

“এ সময় ইউনিয়ন পরিষদ সদস্য কালীবন্ধু ত্রিপুরা ও ২০-৩০ জন লোক আমাদের ওপর অতর্কিতে হামলা করে। হামলার পর থেকে আমার ছেলে যুবরাজ ত্রিপুরাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। হামলাকারীরা বাড়িঘর ভাংচুরসহ লুটপাট করেছে।”

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক অনুতোষ চাকমা জানান, বাবা-ছেলের মাথা ও পায়ে গুলি করা হয়েছে। মাথায় গুলি করায় তাদের মৃত্যু হয়। আহত দুইজনের শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে।

বিজলীর অভিযোগ বিষয়ে ওসি হান্নান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কালীবন্ধু ত্রিপুরার সঙ্গে চিরঞ্জিত ত্রিপুরার জমির বিরোধ ছিল। গত বছর ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় প্রতিপক্ষ হিসেবে কালীবন্ধুর সঙ্গে চিরঞ্জিতের বিরোধ শুরু হয় বলেও স্থানীয়রা জানিয়েছে।”

অতিরিক্ত পুলিশ ও সেনাবাহিনী রাত থেকে ঘটনাস্থলসহ আশপাশের এলাকা ঘিরে রেখেছে বলে জানিয়েছেন ওসি হান্নান।

তিনি বলেন, রাতেই পুলিশ সুপার আলী আহমদ খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ কালীবন্ধুসহ হামলাকারীদের খুঁজছে। আর ঘটনা তদন্ত করা হচ্ছে।

ঘটনার পর থেকে একাধিকবার চেষ্টা করে কালীবন্ধুর মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

এর আগে গত ৩ মে খাগড়াছড়ি শহরের শহীদ কাদের সড়কে চিরঞ্জিতের ওপর হামলা করে কয়েকজন মুখোশধারী। এতে তিনি মাথায় আঘাত পেয়ে খাগড়াছড়ি হাসপাতালে চিকিৎসা নেন। কদিন আগে সুস্থ হয়ে বাড়ি ফেরেন।