দিনাজপুরে চিকিৎসককে হত্যা চেষ্টা মামলায় ‘রাজিব গান্ধীর’ জবানবন্দি

দিনাজপুরের চিরিবন্দর উপজেলায় হোমিও চিকিৎসক বীরেন্দ্র নাথ রায়কে গুলি করে হত্যা চেষ্টা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন হলি আর্টিজানে হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ জেএমবি নেতা জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 03:53 PM
Updated : 10 May 2017, 03:55 PM

বুধবার সন্ধ্যায় দিনাজপুরের জ্যেষ্ঠ মুখ্য বিচারিক হাকিম আরিফুল ইসললামের আদালতে তিনি এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান দিনাজপুর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক বজলুর রহমান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রাজিব গান্ধীকে দিনাজপুর গোয়েন্দা পুলিশ আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নেয়। বুধবার চিকিৎসক বীরেন্দ্র নাথ রায়কে গুলি করে হত্যার চেষ্টার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন তিনি।

২০১৫ সালে ৩০ নভেম্বর রাতে দিনাজপুরের রানীরবন্দর বাজারে হোমিও চিকিৎসালয় বন্ধ করে বাড়ি ফেরার পথে বীরেন্দ্রকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এছাড়া দিনাজপুরের কান্তজিউ মন্দিরের যাত্রা প্যান্ডেলে বোমা হামলা ও কাহারোল উপজেলার ইসকন মন্দিরে হামলা, গুলি এবং দিনাজপুরে ইতালীয় হত্যা চেষ্টায় রাজিব গান্ধী জড়িত ছিল বলে ডিবির এই কর্মকর্তা জানান।

গত বছর ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন মারা যান। সেখানে সশস্ত্র বাহিনীর উদ্ধার অভিযানে ৫ হামলাকারীসহ মারা যান আরও ছয়জন।

এই হামলার ‘অন্যতম পরিকল্পনা’সহ ২২টি হত্যা ও হত্যাচেষ্টা মামলার আসামি রাজীব গান্ধীর বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের মালঞ্চা গ্রামে। তার বাবার নাম ওসমান গণি মণ্ডল মুন্সি।

চলতি বছর ১৪ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার হওয়া ৩৩ বছর বয়সী রাজীব মো. জাহাঙ্গীর আলম, নাছির, রাজীব গান্ধী, সুভাষ, জাহিদ, জাকির, আদিল, টাইগার, আবু ওমর আল বাঙ্গাল নামেও পরিচিতি।