মাদারীপুরে বিএনপির সভা পণ্ড পুলিশের লাঠিপেটায়

মাদারীপুর জেলা বিএনপির একটি কর্মীসভা পুলিশ লাঠিপেটা করে পণ্ড করে দিয়েছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2017, 12:58 PM
Updated : 6 May 2017, 12:58 PM

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার চরমুগরিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ১০ জন আহত হয়েছেন এবং ঘটনাস্থল থেকে পুলিশ ২০ জনকে আটক করেছে বলে বিএনপির অভিযোগ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মাদারীপুর জেলা এবং জেলার সব উপজেলা ও পৌরসভার অঙ্গসংগঠন নিয়ে এক যৌথ কর্মীসভার আয়োজন করা হয়।

“এই কর্মীসভা আয়োজনের বিষয়ে গত মঙ্গলবার জেলা পুলিশের কাছে লিখিতভাবে জানানো হয়েছিল।”

তিনি বলেন, সকালে দলীয় লোকজন চরমুগয়িরা এলাকায় জড়ো হলে পুলিশ লাঠিপেটা করে তা পণ্ড করে দেয়।

“পরে আমাদের কেন্দ্রীয় নেতারা আসলে, তাদের নিয়ে আবুবকর সিদ্দিক উচ্চ বিদ্যালয় মাঠে শান্তিপূর্ণ সভা করতে গেলে সেখানে গিয়েও পুলিশ দ্বিতীয় দফা লাঠিপেটা করে।”

এ সময় তাদের ১০ জন কর্মী আহত হয়েছেন এবং তাদেরকে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল তেকে পুলিশ ২০ জনকে আটক করেছে বলেও তিনি জানান।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন বলেন, এই সভা আয়োজনের উপর প্রশাসন ১৪৪ ধারা জারি করেনি। তবুও তারা কর্মসূচি লাঠিপেটা করে পণ্ড করে দিয়েছে। নেতাকর্মীদের আহত করেছে, গ্রেপ্তার করেছে।

“আমি আমাদের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করার বিচার চাই।”

এ সময় দলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহসম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক খোন্দকার মাশুকুর রহমান মাশুক, সাবেক সাংসদ হেলেন জেরিন খান উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে মাদারীপুরের এএসপি সুমন দেব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিএনপির নিজেদের মধ্যে সমস্যা থাকায় গণ্ডগোলের আশঙ্কা ছিল। এছাড়া শহরে যানজটেরও সম্ভাবনা ছিল। তাই লাঠিপেটা করা হয়েছে।