শ্রীপুরে নববধূকে হত্যার অভিযোগ, স্বামী-শাশুড়ি গ্রেপ্তার

‘ভাইয়ের সঙ্গে বাবার বাড়ি যেতে চাওয়ায়’ গাজীপুরের শ্রীপুর উপজেলায় এক নববধূকে শ্বসরোধে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2017, 05:01 PM
Updated : 5 May 2017, 05:01 PM

শুক্রবার শ্রীপুর পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটী গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত নূরুন্নাহার খাতুন ওরফে তুরজাউন (১৮) সিরাজগঞ্জ জেলা শহরের কুঠিয়াবাড়ী গ্রামের নজরুল ইসলামের মেয়ে।

এ ঘটনায় নূরুন্নাহারের স্বামী সজীব মিয়া (২৫) ও শাশুড়ি হোসনে আরাকে (৫০) পুলিশ আটক করেছে। সজীবদের বাড়িও সিরাজগঞ্জ জেলায়। তিনি ধানবান্দি গ্রামের নূরুল ইসলামের ছেলে।

নিহতের বড় ভাই সানোয়ার হোসেন জানান, চলতি বছরের ২৬ মার্চ পারিবারিকভাবে তার বোনের বিয়ে হয়। সজীব সপরিবারে শ্রীপুরের দক্ষিণ ভাংনাহাটী গ্রামে একটি ভাড়া বাড়িতে থেকে পোষাক কারখানায় চাকরি করেন।

“বিয়ের কয়েকদিন পর বাবার বাড়ি বেড়াতে গিয়ে নূরুন্নাহার জানায়- প্রায়ই তাকে তার স্বামী, শাশুড়ি ও ননদ কথায় কথায় মারধর ও গালিগালাজ করে। কিন্তু আমরা বুঝিয়ে আবার তাকে স্বামীর কাছে পাঠাই।”

সানোয়ার বলেন, শুক্রবার সকালে নূরুন্নাহারকে বাবার বাড়ি নিতে এলে তার স্বামী, শাশুড়ি ও ননদ তাকে যেতে বাধা দেন। এরপর সে কয়েকবার যাওয়ার আবদার করলে তাকে দুবার মারধোর করেন সজীব।

“তৃতীয়বার অনুনয় করলে সজীব তাকে ঘরের ভেতর আটকিয়ে মারতে থাকেন। এক পর্যায়ে চিৎকার শুনে আমি আশপাশের লোকদের ডাকাডাকি করি। তারা এসে অনুরোধের পর দরজা খুলে সজীব বেরিয়ে গিয়ে আরেক ঘরে ঢুকে দরজা লাগিয়ে দেন।

“এ সময় আমি ভেতরে ঢুকে বোনকে ডাকাডাকি করেও সাড়া না পেয়ে বাড়ির মালিক বাবুল হোসেনকে জানাই।”

বাবুল হোসেন বলেন, স্বামী সজীব ও শাশুড়ি হোসনে আরাকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

শ্রীপুর থানার এসআই আমিনুর রহমান জানান, গ্রেপ্তারকৃতদের থানা হাজতে নেওয়া হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।