রাবিতে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হল প্রাধ্যক্ষের জিডি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবাসিক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে অশালীন আচরণ এবং তাদের হুমকি দেওয়ার অভিযোগে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন এক হল প্রাধ্যক্ষ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 03:35 PM
Updated : 3 May 2017, 03:35 PM

বুধবার শাহ্ মখদুম হলের প্রাধ্যক্ষ জাহাঙ্গীর আলম নগরীর মতিহার থানায় এ ডায়েরি করেন।

মুশফিক তাহমদি তন্ময় শাহ্ মখদুম হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলেও হলটিতে তিনি অনাবাসিক শিক্ষার্থী। তিনি ফোকলোর বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রাধ্যক্ষ জাহাঙ্গীর আলম বলেন, “তন্ময় হলের আবাসিক শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অশালীন আচরণ ও ভয়ভীতি দেখিয়েছে। এছাড়া আমার হলে সংযুক্তি নেই এমন শিক্ষার্থীকে হলে তুলেছে। আমার হলের সঙ্গে সংযুক্তি থাকা কোনো শিক্ষার্থীকে হলে সিট দিলে আমার আপত্তি থাকত না। কিন্তু তন্ময় সেটা করেনি।”

তার বিরুদ্ধে সিট দখল এবং সিট বাণিজ্যের অভিযোগের কথাও তিনি শুনেছেন বলে দাবি করেন।

“এ নিয়ে আমি তাকে বারবার সতর্ক করেছি, কিন্তু সে শোনেনি। সর্বশেষ তাকে শো-কজ করেছি (কারণ দর্শানোর নোটিশ)। কিন্তু তন্ময় তার উত্তরও দেয়নি।”

এ বিষয়ে মুশফিক তাহমদি তন্ময় বলেন, “অভিযোগটা সম্পূর্ণ ব্যক্তিগত আক্রোশ থেকে করা। কেউ বলতে পারবে না আমি কক্ষ দখল করেছি, কারও সঙ্গে খারাপ ব্যবহার করেছি।”

হলের আবাসিক শিক্ষার্থী না হয়েও সেখানে কেন আছেন প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি শাহ্ মখদুম হলের আবাসিক শিক্ষার্থী না, আমার বরাদ্দ করা হল মতিহার। তবে আমি শাহ্ মখ্দুম হলের সাংগঠনিক সম্পাদকও।”

ওই হলের শিক্ষার্থী না হয়েও কীভাবে পদ পেয়েছেন প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি এই পদটা পাই ২০১৫ সালের শুরুতে। এটা মিজানুর রহমান রানা সভাপতি থাকার সময় তিনি আমাকে দিয়েছিলেন। কীভাবে এই পদ তিনি আমাকে দিয়েছিলেন তা রানা ভাই-ই বলতে পারবেন।”

মতিহার থানার ওসি হুমায়ুন কবীর বলেন, জিডির বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।