‘আপনাকে কোনোদিন ভুলতে পারব না’

ইন্দিরা-মুজিব স্থল সীমান্ত চুক্তি বাস্তবায়ন করে নাগরিকত্বের স্বীকৃতির পর বিলুপ্ত ছিটমহলের গৃহহীন বাসিন্দাদের জন্য গুচ্ছগ্রামে ঘরবাড়ি ব্যবস্থা করায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছেন সেখানকার মানুষ।

সাইফুল আলম বাবু পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 03:07 PM
Updated : 3 May 2017, 03:07 PM

বুধবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার বিলুপ্ত কোট ভাজনী ছিটমহলের বালাসুতি গুচ্ছগ্রামের উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত থাকা বালাসুতি গুচ্ছগ্রামের দুইন বাসিন্দা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

এদের মধ্যে রেশমা বেগম প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী আপনার জন্য আমারা দেশের পরিচয় পেয়েছি, ভোটের অধিকার পেয়েছি, আজ ঘর পেয়েছি, বিদ্যুৎ পেয়েছি।

“আমরা আপনাকে কোনোদিন ভুলতে পারব না। আমরা আপনার দীর্ঘায়ু কামনা করছি।”

আরেক বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, “আপনার কারণে আমি তিন শতক জমি পেয়েছি; সাথে ঘরবাড়ি, টিউবওয়েল, ল্যাট্রিনসহ চিরদিনের বাসস্থান পেয়েছি। আপনার প্রতি আমরা চিরকৃতজ্ঞ।”

তাদের এই আবেগঘন প্রতিক্রিয়ার জবাবে প্রধানমন্ত্রী বলেন, “আপনাদের ঠিকানা দিতে পেরে আমিও আজ আনন্দিত। স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না।”

এ সময় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, নারী সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, জেলা প্রশাসক অমল কৃষ্ণ মণ্ডল, জেলা পরিষদ প্রশাসক আমানুল্লাহ বাচ্চু, উপজেলা চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমুখ উপস্থিত ছিলেন।

ভূমি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে গুচ্ছগ্রাম দ্বিতীয় পর্যায়ের (সিডিআরপি) প্রকল্পের আওতায় এই বালাসুতি গুচ্ছগ্রামে ৩০ পরিবারের জন্য স্যানিটেশনসহ আবাসন সুবিধা দেওয়া হয়েছে।