তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নাশকতার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশদিয়েছে গাজীপুরের একটি আদালত।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 11:31 AM
Updated : 2 May 2017, 11:32 AM

গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক ফজলে এলাহী ভূইয়া রোববার এ আদেশ দেন।

অন্য আসামিরা হলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মান্নানের ছেলে এম মঞ্জুরুল করিম রনি, তারেক রহমানের ব্যক্তিগত সহকারী লুৎফর রহমান বাদল, মো.সোহেল, মো.ইমরান, হালিম সিকদার, আলী আকবর, মোবারক হোসেন ও আব্দুল আজিজ।

আদালতপুলিশের পরিদর্শক রবিউল ইসলাম জানান, ২০১৫ সালের ২১ জানুয়ারি ২০ দলীয় জোটের হরতাল অবরোধ চলাকালে গাজীপুরের হোতাপাড়ায় একটি বাসে কেরোসিন ও পেট্রোল বোমা নিক্ষেপ করে অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনায় জয়দেবপুর থানার এসআই দিলীপ চন্দ্র সরকার বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে জয়দেবপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ২৫ অগাস্ট তারেক রহমানসহ বিএনপির ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশআদালতে অভিযোগপত্র দেয় বলে জানান তিনি।

পুলিশ কর্মকর্তা রবিউল বলেন, তারেক রহমান, লুৎফর রহমান বাদল ও মঞ্জুরুল করিম রনিসহ ওই নয় আসামি আদালতে হাজির না হয়ে পলাতক রয়েছেন। রোববার শুনানি শেষে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

গত নয় বছর ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যের অবস্থান করা তারেকের বিরুদ্ধে আরও কয়েক ডজন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। মুদ্রা পাচারের এক মামলায় তার সাত বছরের সাজার রায়ও হয়েছে গতবছর।