বাংলাদেশর পরীক্ষিত বন্ধু ভারত: অভিজিৎ চট্টোপ্যাধ্যায়

বাংলাদেশ ও ভারত দুটি পরীক্ষিত বন্ধু দেশে বলে মন্তব্য করেছেন ভারতের সহকারী হাই কমিশনার অভিজিৎ চট্টোপ্যাধ্যায়।  

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 05:34 PM
Updated : 30 April 2017, 05:34 PM

রোববার সকাল থেকে বিকাল পর্যন্ত নীলফামারীর জলঢাকা উপজেলার বালাগ্রাম ও কৈইমারী ইউনিয়নের বিভিন্ন মন্দির এবং শ্মশান ঘাট পরিদর্শনকালে স্থানীয়দের সঙ্গে কথা বলেন।

বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধের সময় থেকে ভারত এদেশের পাশে আছে উল্লেখ করে তিনি বলেন, সে সময় বাংলাদেশ থেকে এক কোটি শরণার্থী ভারতে গিয়েছিল। ওই সময় ভারতের আর্থিক অবস্থা এখনকার মতো এতো উন্নত ছিল না। তারপরও ভারত দুহাত বাড়িয়ে শরণার্থীদের গ্রহণ করেছিল। 

“আজও আমার সেই ঠিক সৌহার্দ্যের বন্ধনে বাংলাদেশের পাশে রয়েছি, ভবিষ্যতের থাকব। আমরা জানি যে কিছু অপশক্তি আছে, যারা এই বন্ধনকে ছিন্ন করার চেষ্টা করে; কিন্তু আমরা জানি আমাদের এই বন্ধন এত দৃঢ় যে কারও অপচেষ্টায় ছিন্ন হবে না।”

পরিদর্শনের সময় এলাকাবাসী অভিজিৎ চট্রপ্যাধ্যায় ও তার স্ত্রী পত্রালিকা চট্টোপ্যাধ্যায় এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজকে ফুল দিয়ে স্বাগত জানান।

এ সময় তাদের সঙ্গে জলঢাকা উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনছার আলী, সাধারণ সম্পাদক শহীদ হোসেন, জেলা পরিষদ সদস্য ইসরাত জাহান, জলঢাকা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, বালাগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি নির্মলেন্দু রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

শেষে বিকালে নীলফামারী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বিভিন্ন গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন অভিজিৎ চট্রপ্যাধ্যায়।