আ. লীগ নাজেহাল করছে: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুরনো রাজনৈতিক দল হওয়ায় আওয়ামী লীগ অন্যান্য রাজনৈতিক দলগুলোকে সম্মান ও সমীহ করবে বলে আশা করেছিলেন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 10:22 AM
Updated : 30 April 2017, 10:22 AM

কিন্তু আওয়ামী লীগ সেটা না করে নাজেহাল করছে অভিযোগ করে তিনি বলেন, “আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া তিনবার প্রধানমন্ত্রী ছিলেন। তাকে এখন সপ্তাহে সপ্তাহে কোর্টে হাজিরা দিতে হচ্ছে।

“আমরা যখন ক্ষমতায় ছিলাম তখন আওয়ামী লীগের নেতাকর্মীদের এ রকমভাবে নাজেহাল করি নাই। কিন্তু তারা সেটা করছে।

“আওয়ামী লীগ একটা পুরনো রাজনৈতিক দল। তাদের কাছ থেকে আমরা আশা করেছিলাম, তারা অন্যান্য রাজনৈতিক দলগুলোকে সম্মান ও সমীহ করবে। কিন্তু তারা সেটা করে না।”

রোববার ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জঙ্গিবাদ আওয়ামী লীগ সৃষ্টি করেছে অভিযোগ করে বিএনপির এ মহাসচিব বলেন, আওয়ামী লীগের আমলেই জঙ্গিবাদের উত্থান হয়েছে। কিছুদিন আগে মুফতি হান্নাকে ফাঁসি দিয়েছে।

“এই মুফতি হান্নানের বাড়ি টুঙ্গিপাড়ায় মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশের লোক। আওয়ামী লীগ সরকারই তাকে জমি দিয়েছিল আতশবাজির কারখানা তৈরি করার জন্য। আসলে সেটি আতশবাজি তৈরির কারখানা ছিল না; সেটা ছিল জঙ্গিদের বোমা তৈরির কারখানা।”

তিনি আরও বলেন, বিএনপির গণতন্ত্রের জন্য লড়াই করেছে, যুদ্ধ করেছে। আওয়ামী লীগ শুধু একাই যুদ্ধ করেনি।

“জনগণের যে দাবি দাওয়া তা নিয়ে আমরা আন্দোলন করব, কথা বলব। আমাদেরকেই ভোটের অধিকার আদায় করতে হবে।”

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বলেছেন, ভোটের সময় বিএনপি একটা সমস্যা। কারণ বিএনপির যদি নির্বাচনে আসে তাহলে খবর আছে। এ কারণেই তারা ভোট দিতে চায় না।

সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হয়ে দল নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানানোর আহ্বান জানান বিএনপির এ মহাসচিব।

তিনি বলেন, “আশা করি আওয়ামী লীগ সরকার জনগণের দাবিকে প্রাধান্য দিয়ে নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করবে।”

এ সময় আরও বক্তব্য দেন, জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, আউলিয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, জাফরুল্লাহ প্রমুখ।