গাজীপুরে পুলিশের অভিযান, আটক ২০

জঙ্গি, সন্ত্রাসী, মাদক অপরাধী ও চাঁদাবাজ নির্মূলে গাজীপুরে অভিযান শুরু করেছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2017, 06:13 PM
Updated : 29 April 2017, 06:13 PM

শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চলাকালে ২০ জনকে আটক করা হয়েছে।

জেলা পুলিশ জানায়, তাদের পাঁচ শতাধিক সদস্য জয়দেবপুর থানা এলাকার নয়টি ওয়ার্ডের ৪৫টি পয়েন্টে একযোগে অভিযান শুরু করেছেন। স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত একটানা এ অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ অভিযান শুরুর আগে শনিবার দুপুরে জেলা পুলিশ লাইনে সাংবাদিকদের জানান, রাজধানীর পাশে থাকায় গাজীপুরের শিল্প শহর জয়দেবপুর থানা এলাকায় জঙ্গি সংগঠনের নেতা-কর্মী, মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীসহ বিভিন্ন মামলার পলাতক আসামিরা অবস্থান করতে পারে এমন আশঙ্কায় এ অভিযান চালানো হচ্ছে।

“জয়দেবপুর এলাকার নয়টি ওয়ার্ডকে ৪৫ ভাগে বিভক্ত করে পাঁচ শতাধিক পুলিশ বেলা ৩টার দিকে একযোগে অভিযান শুরু করেন। অভিযানকালে পুলিশ সদস্যরা এলাকার প্রতিটি বাড়িতে যাবেন। বাড়ির মালিকদের সহযোগিতায় ভাড়াটিয়াদের ফ্ল্যাট বা কক্ষে তল্লাশি চালাবেন।”

যেসব বাড়িতে বাড়িওয়ালাদের পাওয়া যাবে না সেগুলোতে পুলিশ সরাসরি প্রবেশ করবেন বলেও তিনি জানান।

তিনি বলেন, এসব এলাকার যেসব বাড়িতে বাড়ির মালিকরা থাকেন না সেখানে কারা, কতদিন ধরে অবস্থান করছেন, তাদের পেশা কী এবং কখন বাড়িতে যাওয়া-আসা করেন এসব বিষয় মাথায় রেখে একযোগে তল্লাশি অভিযান চালানো হবে এবং তথ্য সংগ্রহ করবে। এ অভিযান পর্যায়ক্রমে পুরো জেলায় চালানো হবে।

রাজধানী সংলগ্ন হওয়ায় জেলার জয়দেবপুর এলাকায় হাজার হাজার বাড়িতে লাখ লাখ মানুষ বসবাস করেন। প্রতিদিন এখান থেকে অগণিত মানুষ রাজধানীতে প্রবেশ করেন। রাজধানীর কাছের নগরী হওয়ায় অপরাধীরা নিরাপদে গাজীপুরে আশ্রয় নিয়ে থাকে বলে জানান তিনি।