সরকার সব প্রতিষ্ঠানে হস্তক্ষেপ করছে: মির্জা ফখরুল

সরকার সব প্রতিষ্ঠানে হস্তক্ষেপ করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2017, 02:30 PM
Updated : 29 April 2017, 05:07 PM

শনিবার ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলন।

“প্রধান বিচারপতি কয়েকদিন আগে তার বক্তব্যে বলেছেন, সরকার বিচার বিভাগের উপর অযৌক্তিক হস্তক্ষেপ করছে। এই বক্তব্যের সূত্র ধরে আইনমন্ত্রী বলছেন প্রধান বিচারপতি বেশি কথা বলেন।”

“আমরা ধিক্কার জানাই আইনমন্ত্রীকে। প্রধান বিচারপতি সত্য কথা বললে তখন তারা এ ধরনের উল্টাপাল্টা কথা বলেন।”

সরকারের লোকজন দেশের অর্থনৈতিক অবস্থা ভালো দাবি করলেও আসলে সাধারণ মানুষের অর্থনৈতিক প্রবৃদ্ধি দিন দিন কমছে বলে মনে করেন ফখরুল।

তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক ও অর্থনৈতিক অবস্থা অত্যন্ত নাজুক। কিন্তু কিছু সংখ্যক মানুষ আছে যারা অর্থনৈতিক অবস্থা ভালো বলে ঢাকঢোল পেটায়। আসলে অর্থনৈতিক অবস্থা ভালো নয়।

“আওয়ামী লীগ দুর্নীতি করে তাদের প্রবৃদ্ধি বাড়িয়েছে, আর সাধারণ মানুষের অর্থনৈতিক প্রবৃদ্ধি দিন দিন কমে যাচ্ছে।”

আওয়ামী লীগ সরকার বন্দুক ও গায়ের জোড়ে ক্ষমতায় বসে আছে বলে দাবি করে ফখরুল বলেন, “তারা জনগণের সমর্থনে ক্ষমতায় নেই বলেই নির্বাচন দিতে চায় না। সুষ্ঠু নির্বাচনের জন্য বাংলাদেশের মানুষ অপেক্ষা করে আছে; কারণ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের সরকার গঠন করবে। কিন্তু আওয়ামী লীগ সেটা চায় না।”

বিএনপি যদি নির্বাচনে আসে, আর যদি ন্যূনতম সুষ্ঠু নির্বাচন হয় তাহলে তাদের (আওয়ামী লীগ) ক্ষমতায় আসার কোনো সম্ভাবনা নেই বলে মনে করেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, “বাংলাদেশ ও জনগণকে একটা ভয়াবহ দানবের হাত থেকে মুক্ত করতে হবে, যে দানব আমাদের বুকের উপর চেপে বসে আমাদের সবগুলো অধিকার কেড়ে নিয়েছে। সেই দানবের হাত থেকে আমরা রক্ষা পেতে চাই।”

ছাত্রদলকে এ সরকারকে ক্ষমতা থেকে বিদায় জানানোর মূল হাতিয়ার উল্লেখ করে তিনি সংগঠনটির সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।  

এর আগে জেলা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজীব আহসান।

জেলা ছাত্রদল সভাপতি রাশেদ আলম লাবুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর রহমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সোহাগ প্রমুখ।