বান্দরবানে হামলায় আহত ৮ গাড়িচালক

বান্দরবানে হামলায় আট চালক আহত হয়েছেন, যাদের মধ্যে এক প্রতিমন্ত্রীর গাড়ির চালকও রয়েছেন। তবে কী কারণে এ হামলা হয়েছে তা জানা যায়নি।  

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 04:39 PM
Updated : 28 April 2017, 04:39 PM

বান্দরবান সদর থানার এসআই বেলাল জানান, বৃহস্পতিবার গভীর রাতে জেলা শহরের কালাঘাটা সিসিডিবি অফিসের সামনে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে পাঁচজনের পরিচয় পাওয়া গেছে।

এরা হলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর গাড়িচালক মংনুচিং মারমা (৩১), বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লায়ের গাড়িচালক চপ্রুঅং মারমা (৩০), সিভিল সার্জন উদয় শঙ্কর চাকমার গাড়িচালক অংথুইচিং মারমা (৩৩), বান্দরবান জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মাহাবুব রহমানের গাড়িচালক উশৈসিং মারমা (৩১) ও রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমার গাড়িচালক শৈসাউ মারমা (২৮)।

এদের মধ্যে মংনুচিং ও চপ্রুঅং মারমাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের বান্দরবান সদর হাসপাতালসহ স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।   

আহত উশৈসিং বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হ্লাপাইমুখ পাড়ায় এক বন্ধুর বিয়ের দাওয়াত খেয়ে ১২ জন গাড়ি চালক দুইটি মাহেন্দ্র জিপে করে বাড়ি ফিরছিলেন। পথে স্থানীয় ‘শিহাদ’ ও ‘শহীদের’ নেতৃত্বে প্রায় ২০ জন ‘সন্ত্রাসী’ রাস্তা আটকে তাদের গাড়ি থামায়।

“পরে গাড়ির আরোহীদের নামিয়ে সন্ত্রাসীরা লাঠি দিয়ে এলোপাতাড়ি মারধর করে।”

বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয় বলে জানান তিনি।   

এ ঘটনায় আহত অংথুইচিং মারমা বাদী হয়ে শুক্রবার ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন বলে বান্দরবান সদর থানার ওসি রফিক উল্লাহ জানান।

তিনি বলেন, এদের মধ্যে মো. সাদ্দাম, টিটু বড়ুয়া, বেলাল ও মো. জাহাঙ্গীর নামে চারজনকে আটক করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার অভিযান চলছে।

তবে হামলার কারণ সম্পর্কে কোনো তথ্য দিতে পারেনি এ পুলিশ কর্মকর্তা।