বিএনপি নির্বাচনে এলে জঙ্গি হামলার আশঙ্কা কম: কাদের

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নিলে দেশে জঙ্গি হামলার আশঙ্কা কমবে বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 01:22 PM
Updated : 28 April 2017, 01:22 PM

শুক্রবার নোয়াখালীর কবিরহাট উপজেলায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকার কৃতিত্বের সাথে দেশে জঙ্গি তৎপরতার মোকাবেলা করছে। পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনী জঙ্গি নির্মূলে সবসময় সর্তক অবস্থায় রয়েছে।

আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানের ফলে জঙ্গিরা আগের চেয়ে দুর্বল হয়েছে দাবি করে তিনি বলেন, তবে দুর্বল হলেও তারা নির্মূল হয়েছে একথা মনে করার কোনো কারণ নেয়।

“জঙ্গিদের সাম্প্রতিক যে ঝটিকা আক্রমণ, ঝটিকা অভিযানের প্রস্তুতি এতে এটাই প্রমাণিত হয় যে তারা নির্মূল হয়নি-তাদের আরও বড় ধরণের হামলার প্রস্ততি আছে।”

এই পরিস্থিতিতে আগামী নির্বাচনে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না মন্তব্য করে মন্ত্রী বলেন, “বাংলাদেশের রাজনৈতিক বাস্তবতায় আমার কাছে মনে হয়, আগামী নির্বাচনে বিএনপি যদি অংশ নেয় তাহলে জঙ্গি হামলার আশঙ্কা অনেক কমে যাবে।”

তিনি শুক্রবার দুপুরে উপজেলার সুন্দলপুর গ্রামে জেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইব্রাহিমের নিজস্ব অর্থায়নে নির্মিত একটি মসজিদ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।  

এ সময় মন্ত্রী বলেন, গত একনেক সভায় প্রধানমন্ত্রী দেশে ৫৬০টি মডেল মসজিদের জন্য ২১ হাজার কোটি টাকা অনুমোদন করেন। মসজিদগুলো জেলা ও উপজেলা পর্যায়ে বিশ্বের বড় বড় মুসলিম দেশের স্থাপিত মসজিদের মতো নির্মাণ করা হবে। এসব মসজিদে রিচার্স সেন্টার, কালচারাল সেন্টার ও পাঠাগারসহ মসজিদের ইমাম ও মোয়াজ্জেমদের থাকার ব্যবস্থা থাকবে। 

এ সময় নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনাম সেলিম, সাধারণ সম্পাদক সাংসদ একরামুল করিম চৌধুরী, জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, আওয়ামী লীগের সদর উপজেলা সভাপতি শিহাব উদ্দিন শাহিন, কবিরহাট উপজেলা সভাপিত নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান, জেলা যুগ্ন সম্পাদক একেএম সামছুদ্দীন জেহান, নোয়াখালী শহর সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু উপস্থিত ছিলেন।