সীমান্তের ওপারে সুড়ঙ্গ পরিদর্শনে বিজিবি

পঞ্চগড়ের আটোয়ারি উপজেলা সীমান্তের ওপারে সন্ধান পাওয়া সুড়ঙ্গ পরিদর্শনে গেছে বিজিবি।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 02:17 PM
Updated : 27 April 2017, 02:18 PM

বৃহস্পতিবার বিজিবি ও বিএসএফের সেক্টর পর্যায়ের কর্মকর্তারা সুড়ঙ্গ পথটি পরিদর্শন করেন বলে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল হাকিম মোহাম্মদ নওশাদ জানান।

বিএসএফের বরাত দিয়ে মঙ্গলবার কলকাতার একটি পত্রিকায় এ সংক্রান্ত একটি খবর প্রকাশিত হয়। এরপরই দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী সেখানে পরিদর্শনে গেল।

নওশাদ বলেন, ভারতের বিনন্দপুর বিএসএফ সীমান্ত চৌকির কাছে সন্ন্যাসীপাড়া গ্রামের একটি চা বাগানের ভেতরে কয়েকদিন আগে ওই সুড়ঙ্গ পথের সন্ধান পাওয়া যায়, যার বিপরীতে আটোয়ারি উপজেলার ধামোর ইউনিয়নের গীড়াগাঁও সীমান্তের ৪০৬ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাব পিলার রয়েছে।

বিজিবির এ কর্মকর্তা বলেন, সীমান্তের ওপারে প্রায় দেড়শ গজ ভেতরে থাকা সুড়ঙ্গ পথটির দৈর্ঘ্য প্রায় ১০০ মিটার। বিষয়টি খতিয়ে দেখতে বিজিবি ও বিএসএফ কর্মকর্তারা ওই এলাকা পরিদর্শন করেন।

এসময় ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল দেওয়ান মো. লিয়াকত আলিসহ ভারতের কৃষানগঞ্জ সেক্টর কমান্ডার আর এস রাম ও ১৩৯ কৃষানগঞ্জ বিএসএফ ব্যাটালিয়ান কমান্ড্যান্ট সন্দ্বীপ রাওয়াত উপস্থিত ছিলেন।

এদিকে সুড়ঙ্গ পথটির সন্ধান পাওয়ার পর থেকে ওই এলাকায় বিএসএফ অতিরিক্ত সেনা মোতায়েন করেছে। বিজিবিও সতর্ক নজরদারি রাখছে বলে সীমান্ত এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে।

কর্নেল দেওয়ান মো. লিয়াকত আলি বলেন, “সন্ধান পাওয়া সুড়ঙ্গ পথটির অবস্থান ভারতের অভ্যন্তরে। তারা বিষয়টি খতিয়ে দেখছে। আমরাও নজর রাখছি।”