সাত খুন: রায় দ্রুত কার্যকরের দাবিতে আইনজীবীদের মানববন্ধন

নারায়ণগঞ্জে সাত খুন মামলার আসামিদের ফাঁসির রায় দ্রুত কার্যকর ও তাদের সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে মানববন্ধন করেছে আইনজীবীরা।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 11:30 AM
Updated : 27 April 2017, 11:30 AM

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ আদালতপাড়া এলাকায় সাধারণ আইনজীবীদের ব্যানারে এ মানববন্ধন থেকে নিহতের পরিবারকে পুনর্বাসনেরও দাবি জানানো হয়।

এদিকে বৃহস্পতিবার দুপুরে নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের পরিবার নিহতদের স্মরণে দোয়া ও কাঙালি ভোজের আয়োজন করেছে।

সাত খুন মামলার বাদীপক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, সিনিয়র আইনজীবী শ্যামল চন্দ্র বিশ্বাস, সরকার হুমায়ন কবির, নিহত আইনজীবী চন্দন সরকারের ভাগ্নে অরুণাভ সরকার, সাত খুন মামলার বাদী নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি।

সাখাওয়াত হোসেন বলেন, সারাদেশে আলোচিত সাত খুন মামলার আসামিদের নিম্ন আদালত সাজা দিয়েছে। উচ্চ আদালতে আসামিদের আর্জি দ্রুত নিস্পত্তি করে সাজা দ্রুত কার্যকর এবং তাদের সম্পদ বাজেয়াপ্ত করার দাবি জানাচ্ছি।

বৃহস্পতিবার দুপুরে নজরুল ইসলামের পরিবার সিদ্ধিরগঞ্জের বুকস গার্ডেনে নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও কাঙালিভোজের আয়োজন করে। এছাড়া মিজমিজি পশ্চিম পাড়া এলাকায় হাজী আব্দুস সামাদ সিনিয়র মাদ্রাসায় নিহতদের স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

২০১৫ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের লামাপাড়া এলাকা থেকে প্যানেল মেয়র নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের লাশ মেলে।

এ ঘটনায় চলতি বছরের ১৬ জানুয়ারি র‌্যাব-১১-এর সাবেক তিন কর্মকর্তা ও নারায়ণগঞ্জের সাবেক কাউন্সিলর নূর হোসেনসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড ও ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় আদালত।