সিলেটে স্কুলে বোমা, ঢাকা থেকে যাচ্ছে নিষ্ক্রিয়কারী দল

সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় একটি স্কুলে পাওয়া বোমা নিষ্ক্রিয় করতে ঢাকা থেকে বিশেষজ্ঞ দল যাচ্ছে বলে জানিয়েছে র‌্যাব।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 09:38 AM
Updated : 25 April 2017, 09:49 AM

র‌্যাব-৯ এর উপ-অধিনায়ক মেজর জামসেদুর রহমান জানান, আরও পরীক্ষা করে নিশ্চিত হওয়ার জন্য ঢাকা থেকে র‌্যাবের বোমা বিশেষজ্ঞদল সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।

মঙ্গলবার স্কলারস হোম স্কুল অ্যান্ড কলেজে সিঁড়ির নিচে টেপ মোড়ানো বোমা সদৃশ বস্তুটি পাওয়ার পর আতঙ্ক তৈরি হয়। এ পরিস্থিতিতে দুপুরে স্কুলের শিক্ষার্থীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

বোমা সদৃশ বস্তু দেখার পর স্কুল কর্তৃপক্ষ পুলিশ ও র‌্যাবকে জানালে তারা ঘটনাস্থলে এসে পরীক্ষা নিরীক্ষা চালায়।

দুপুরে এ র‌্যাব কর্মকর্তা সাংবাদিকদের বলেন, র‌্যাবের প্রশিক্ষিত বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা সিলেট পৌঁছলেই বোমা উদ্ধার কাজ শুরু হবে। তা-সন্ধ্যায় ও হতে পারে কিংবা আগামী কাল সকালেও হতে পারে।

“প্রাথমিকভাবে র‌্যাবের বোমা নিস্ক্রিয়কারী একটি দল পরীক্ষা করে দেখেছে বস্তুটিতে থাকা সার্কিট কাজ করছে এবং তাতে কেবল লাগানো রয়েছে।”

বোমাটি এখানে কীভাবে এলো সে বিষয়টি নিশ্চিত হতে আইনশৃঙ্খলাবাহিনী কাজ শুরু করেছে বলে জানান তিনি।

সিলেট বিমান বন্দর থানার ওসি মোশাররফ হোসেন জানান, স্কলার্স হোম স্কুল অ্যান্ড কলেজে সিঁড়ির নিচে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বস্তুটি দেখতে পায় স্কুলের লোকজন।

স্কলার্স হোম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ জুবায়ের সিদ্দিকী বলেন, বস্তুটি দেখার পর বেলা ১২টা ৪০ মিনিটে কলেজ ছুটি ঘোষণা করা হয়। শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।

স্কুলের ছয়তলা ভবন সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত। এ অবস্থায় বোমাটি কীভাবে এলো এ প্রশ্নের জবাবে জুবায়ের বলেন, স্কুলে ঢোকার সময় শিক্ষার্থীদের তল্লাশি করে ঢোকানো হয়। এত নিরাপত্তার মাঝে বোমাটি এখানে কীভাবে এলো তা জানতে সিসিটিভির ফুটেজ পরীক্ষা করে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী।