রাজশাহীতে কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’

রাজশাহীতে রাজপাড়া থানার একটি এলাকা ঘিরে জঙ্গি, সন্ত্রাসী ও মাদকবিরোধী অভিযান শুরু করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 05:31 AM
Updated : 25 April 2017, 03:14 PM

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, হরগ্রাম পূর্বপাড়া এলাকা ঘিরে সকাল সাড়ে ১০টার দিকে তাদের এই ‘ব্লক রেইড’ শুরু হয়।

সরেজমিনে দেখা গেছে, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই এলাকার কয়েকটি বাড়ি ঘিরে রেখেছেন। রাস্তায় যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। তারা বাড়ি বাড়ি ঢুকে তল্লাশি চালাচ্ছেন।

অভিযানে পুলিশের সঙ্গে পিবিআই সদস্যদের দেখা গেছে।

এলাকাবাসী জানিয়েছে, সকাল ১০টার দিক থেকে নগরীর কোর্ট কলেজ, টুলটুলিপাড়া ও হড়গ্রাম পূর্বপাড়া এলাকার সবগুলো প্রবেশপথ বন্ধ করে দেয় পুলিশ। এরপর থেকে ওই এলাকায় কাউকে প্রবেশ করতেও দিচ্ছে না এবং বের হতেও দেওয়া হচ্ছে না।

এই অভিযানকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে উৎকণ্ঠা বিরাজ করছে। কী ঘটছে তা বুঝতে পারছেন না কেউ। রাস্তায় কেউ চলাফেরা করছে না।

এ ব্যাপারে  আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি আইন-শঙ্খলা বাহিনী। ওই এলাকায় জঙ্গি আস্তানা থাকার কোনো সুনির্দিষ্ট তথ্য আছে কি না জানতে চাইলেও কোনো মন্তব্য করেননি পুলিশ কর্মকর্তারা। তবে অভিযান শেষে ব্রিফিং করা হবে বলে জানান তারা। 

রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার একেএম নাহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, অভিযান শেষ না হওয়া পর্যন্ত তারা কিছুই বলতে পারবেন না। 

এর আগে গত রোববার গাজীপুরের টঙ্গীতে ১৫টি ওয়ার্ড ঘিরে একই ধরনের অভিযান চালায় পুলিশ। সেই অভিযানে উগ্র মতবাদের বই, তিনটি দেশীয় অস্ত্র ও মাদকসহ ১০ জনকে আটক করার কথা জানায় পুলিশ।