বাংলালিংকের ৫শ’ সিমের ‘অবৈধ’ রেজিস্ট্রেশন

চাঁদপুরে বাংলালিংকের ‘অবৈধভাবে’ রেজিস্ট্রেশন করা পঁচশ সিমসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 02:24 PM
Updated : 24 April 2017, 02:24 PM

রোববার রাতে আটক তারেকুল হায়দার তৌহিদ পাটওয়ারী চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার রফিকুল হায়দার পাটওয়ারীর ছেলে।

তৌহিদ চাঁদপুরে মোবাইল অপারেটর বাংলালিংকের ট্রেড মার্কেটিং এজেন্ট হিসেবে কর্মরত। তার দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ বাংলালিংকের পাঁচশ অবৈধ রেজিস্ট্রেশনকৃত সিম উদ্ধার করে।

সোমবার চাঁদপুর পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান এ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, আটক তৌহিদ চাঁদপুরের বিভিন্ন গ্রামে সাধারণ মানুষের কাছে সিম বিক্রির সময় ভোটার আইডি কার্ড ও অতিরিক্ত টিপসই (বায়োমেট্রিক) নিয়ে রাখতেন। এরপর তিনি অতিরিক্ত টিপসই ব্যবহার করে নতুন সিম কিনে রেজিস্ট্রেশন করতেন।

“এসব সিম তৌহিদ কুমিল্লায় একটি বেসরকারি ব্যাংকে কর্মরত এক লোকের কাছে বিক্রি করতেন। ওই ব্যক্তি তৌহিদের কাছে টাকা পাঠালে তৌহিদ সিমগুলো চট্টগ্রামে একটি বাংলালিংক অফিসে কর্মরত এক লোকের কাছে পাঠাতেন।

আশরাফুজ্জামান বলেন, চট্টগ্রামের ব্যক্তি সিম কার্ডগুলো অন্য সহযোগীদের সাহায্যে প্রতারক চক্রের কাছে উচ্চমূল্যে বিক্রি করতেন। এসব সিম অপরাধীরা অপহরণ করে চাঁদা দাবিসহ নানা অপরাধ কাজে ব্যবহার করে।

বিষয়টি জেলা গোয়েন্দা পুলিশের নজরে এলে অভিযান চালানো হয় বলে তিনি জানান।

আশরাফুজ্জামান জানান, অবৈধভাবে বাংলালিকের সিম রেজিস্ট্রেশনের ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় আটক তৌহিদসহ চার জনকে আসামি করে সোমবার একটি মামলা করেছে পুলিশ। বিষয়টি পুলিশ তদন্ত করছে।

চাঁদপুর ডিবি পুলিশের এসআই আহসানুজ্জামান লাবু বাদী হয়ে মামলাটি দায়ের করেন বলে তিনি জানান।

আটক তৌহিদ পুলিশকে বলেন, সিম বিক্রির জন্য প্রতিমাসে কোম্পানির পক্ষ থেকে একটি নির্দিষ্ট লক্ষ্যমাত্রা দেওয়া হয়। সেই লক্ষ্যমাত্রা পূরণ করতে গিয়ে সাধারণ মানুষের কাছ থেকে ভোটার আইডি কার্ড ও একাধিক টিপসই নেওয়ার মাধ্যমে ‘অবৈধভাবে’ অতিরিক্ত সিম রেজিস্ট্রেশন করা হতো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, সাবেক সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমুখ।