রাউধার লাশ তোলা হলো ফের ময়নাতদন্তের জন্য

পুনরায় ময়নাতদন্তের জন্য রাজশাহী ইসলামি ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী মালদ্বীপের মডেল রাউধা আথিফের লাশ কবর থেকে তোলা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 05:25 AM
Updated : 24 April 2017, 07:43 AM
রাজশাহী গোয়েন্দা পুলিশের পরিদর্শক আসমাউল হক জানান, সোমবার সকাল ১০টার দিকে রাজশাহীর হেতেমখা কবরস্থান থেকে লাশ তোলা হয়।

গত ২৯ মার্চ কলেজটির হোস্টেল থেকে রাউধার লাশ উদ্ধার করা হয়। এর দুই দিন পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রথম ময়নাতদন্তে আত্মহত্যার কথা বলা হলেও  রাউধার বাবা চিকিৎসক মোহাম্মদ আথিফ হত্যাকাণ্ড বলে অভিযোগ এনে মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক আসমাউল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সিআইডিকে মামলা তদন্তের দায়িত্ব দেওয়ার পর দ্বিতীয় ময়নাতদন্তের উদ্যোগ নেওয়া হয়। গত ১৮ এপ্রিল আদালত লাশ তুলে পুনরায় ময়নাতদন্তের অনুমতি দেয়।

“লাশ তোলার সময় রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রক্তিম চৌধুরী, রাউধার বাবা মোহাম্মদ আথিফ উপস্থিত ছিলেন।”

পরে লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয় জানিয়ে তিনি বলেন, এর আগেই দ্বিতীয় ময়নাতদন্তের জন্য তিন সদস্যের বোর্ড গঠন করা হয়েছে। তারাই ময়নাতদন্ত করবেন।

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ফরেন্সিক বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল চৌধুরী, সিরাজগঞ্জের নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের ফরেন্সিক মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক মাহবুব হাফিজ ও রাজশাহী মেডিকেল কলেজের রেডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক হাফিজুর রহমান।

এর আগে গত ৩১ মার্চ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাউধার প্রথম ময়নাতদন্ত সম্পন্ন হয়। বারিন্দ মেডিকেল কলেজের অধ্যাপক মনসুর রহমানকে প্রধান করে তিন সদস্যের মেডিকেল বোর্ড ওই ময়নাতদন্ত করে। ওই ময়নাতদন্ত প্রতিবেদনে রাউধা ‘গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন’ বলে উল্লেখ করা হয়।