হরতালে ভবন উদ্বোধন মন্ত্রীর, পুলিশ-পিকেটার সংঘর্ষ

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে আওয়ামী লীগের হরতালের মধ্যেই মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক উপজেলা প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। তবে নির্ধারিত সুধী সমাবেশ হয়নি।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 03:09 PM
Updated : 23 April 2017, 06:06 PM

মন্ত্রীর রোববারের এ অনুষ্ঠানের বিরোধিতাকারীদের ডাকা হরতালে বিজয়নগরের চান্দুরায় পিকেটারের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে।

সংঘর্ষে ইটের আঘাতে আহত নবীনগর থানার ওসি ইমতিয়াজ আহমেদকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

উপজেলার চম্পকনগরে প্রাণিসম্পদ উন্নয়ন কেন্দ্রের উদ্বোধনের সময় জেলা প্রশাসক রেজুওয়ানুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সফিকুল আলম, পুলিশ সুপার মিজানুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক রেজুওয়ানুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি, র‌্যাব, এপিবিএনসহ দেড়শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। এছাড়া চার উপজেলায় ১৪৪ ধারা জারি করা হয়।   

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নবনির্মিত উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধন ও সুধী সমাবেশের আয়োজন করা হয়, যেখানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক থাকার কথা। ওই অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে আমন্ত্রণ না জানানোয় গত বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া মন্ত্রী ছায়েদুল হকের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন।

ওইদিন বিকালে উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন রোববার বিজয়নগরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়।

এর জেরে শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে মারধর ও তার কার্যালয় ভাঙচুর করে একদল লোক। হামলাকারীরা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর নামফলকও ভেঙে দেয়।

এরপর শনিবার মধ্য রাত থেকে ব্রাহ্মণবাড়িয়া সদর, বিজয়নগর, আশুগঞ্জ ও সরাইল উপজেলায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন।