ভারী বর্ষণে জামালপুর শহরে নিম্নাঞ্চল প্লাবিত

টানা ভারী বর্ষণে জামালপুর শহরের বেশিরভাগ এলাকায় পানি জমে গেছে। এতে অধিকাংশ রাস্তা ডুবে গেছে। মানুষকে দুর্ভোগ পোহাতে হয়।

লুৎফর রহমান জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2017, 05:48 PM
Updated : 22 April 2017, 05:48 PM

গত তিন দিন ধরে বৃষ্টি হচ্ছে। জেলা শহরের কাচারীপাড়া, সর্দারপাড়া, ফকিরপাড়া, বানাকুড়া, মিয়াপাড়া, বোসপাড়া, স্টেশন রোড, নিউ কলেজ রোড, শফির মিয়ার বাজার, বন্দেরপাড়াসহ বিভিন্ন এলাকায় রাস্তা হাঁটু পানির নিচে তলিয়ে গেছে।

পৌর এলাকার অনেক বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

পৌরবাসীর অভিযোগ, ড্রেনগুলো সংস্কারে বারবার বলার পরেও পৌর কর্তৃপক্ষ উদাসীন ভূমিকা পালন করে। জলাবদ্ধতায় পৌরবাসীর দুর্ভোগের পাশাপাশি কোটি কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা রাস্তাগুলো নষ্ট হয়ে যাচ্ছে।

শহরের কাচারীপাড়া এলাকার বাসিন্দা লুৎফর রহমান বলেন, তাদের বাসার সামনের ড্রেনটি সংস্কারের জন্য পৌরসভার মেয়র ও কাউন্সিলরকে কয়েকবার বলা হয়েছে। কিন্তু কাজ হয়নি। ড্রেনটি সংস্কার না করায় তাদের বাসাসহ আশপাশের বাসাবাড়ি জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

সর্দারপাড়ার বাসিন্দা কাফি পারভেজ বলেন, ড্রেনগুলো সংস্কার না করায় তা ভরে গেছে। পানি নিষ্কাশনের সু-ব্যবস্থা না থাকায় বাসার সামনের রাস্তা হাঁটু পানিতে তলিয়ে গেছে। পৌর কর্তৃপক্ষকে জানানোর পরেও পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বন্দেরপাড়ার বাসিন্দা অধ্যাপক মো. সুরুজ্জামান বলেন, পানি নিষ্কাশনের সু-ব্যবস্থা না থাকায় তার এলাকায় তীব্র জলাবদ্ধতা দেখা দিয়েছে। জলাবদ্ধতার কারণে ওই এলাকার বাসিন্দারা মসজিদেও যেতে পারছেন না।

জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, জলাবদ্ধতা নিরসনে পৌর কর্তৃপক্ষ ইতিমধ্যে কাজ শুরু করেছে। বর্ষা মওসুম শুরুর আগেই পৌরবাসী এর সুফল ভোগ করতে পারবে।