‘ঘুষ ছাড়া নিয়োগ পাওয়া ১৩১ জনের’ সংবর্ধনা চায় জাতীয় বিশ্ববিদ্যালয়

‘ঘুষ ছাড়া সম্প্রতি ১৩১ জন চাকরি পেয়েছেন’ দাবি করে তাদের সংবর্ধনা দিতে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 06:08 PM
Updated : 21 April 2017, 06:08 PM

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদের পক্ষে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সংবাদ সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এখন বাংলাদেশে চাকরির জন্য প্রত্যেককেই ঘুষ দিতে হয় মন্তব্য করে বৃহস্পতিবার এক সমাবেশে সিপিবি সভাপতি বলেছিলেন, ঘুষ ছাড়া চাকরি নিয়েছেন এমন কাউকে পাওয়া গেলে তাকে সংবর্ধনা দেবেন তিনি।

মুজাহিদুল ইসলাম সেলিম (ফাইল ছবি)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘুষ ছাড়া চাকরি পেয়েছেন এমন লোককে সিপিবি সভাপতি সম্বর্ধনা দেবেন বলে প্রত্রিকায় প্রকাশিত সংবাদ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নজরে এসেছে।

“জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিগত চার বছরের অন্যসব নিয়োগের কথা বাদ দিলেও সম্প্রতি ২৭ জন মুক্তিযোদ্ধার সন্তানসহ ১৩১ জনকে লিখিত ও মৌখিক পরীক্ষার ভিত্তিতে অফিস সহায়ক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে, যাদের কারো ‘অন্যকে ঘুষ দেওয়ার বিনিময়ে’ চাকরি লাভের প্রশ্নই ওঠে না।

“জনাব সেলিম এদের ব্যক্তিগত সাক্ষাৎকার গ্রহণসহ সর্বপ্রকার উপায়ে এটি যাচাই করে নিতে পারেন। ছবিসহ তাদের তালিকা শিগগিরই মুজাহিদুল ইসলাম সেলিমের নিকট প্রেরণ করা হবে। আশা করি, তিনি এদের সম্বর্ধনা দিয়ে তার কথা রাখবেন।” 

এবিষয়ে জানতে চাইলে মুজাহিদুল ইসলাম সেলিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বলেন, “এ ব্যাপারে আমার কোনো বক্তব্য নেই।”