সাক্কুর বিরুদ্ধে পরোয়ানায় সরকারের হাত নেই: ওবায়দুল কাদের

কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় সরকারের হাত নেই বলে দাবি করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 05:23 PM
Updated : 20 April 2017, 05:23 PM

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চারলেন প্রকল্পের অধীনে কুমিল্লায় নির্মিত ফুট ওভার ব্রিজের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

২০০৮ সালে ঢাকার রমনা থানার একটি দুর্নীতি মামলায় মঙ্গলবার সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরেয়ানা জারি করেছে ঢাকার একটি আদালত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২০০৮ সালের মামলায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এটা আইনগত ব্যাপার, আর আইনগত ব্যাপারে আমাদের কোনো হস্তক্ষেপ নেই। এটা প্রমাণ হয়েছে ইতিমধ্যে।

“কাজেই এটাতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই, এটা আদালতের ব্যাপার, এটা দুদকের ব্যাপার।”

কুমিল্লা সিটি নির্বাচনের ফলাফলে আওয়ামী লীগ স্বাগত জানিয়েছে। আওয়ামী লীগ জনগণের রায়কে অবনত মস্তকে মেনে নিয়েছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

“এ নির্বাচনে মূল টার্গেট ছিল বর্তমান নির্বাচন কমিশনের অধীনে একটা ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশন আমরা করতে চাই। আমাদের লক্ষ্য ছিল নির্বাচনটা অবাধ এবং নিরপেক্ষ সুষ্ঠু করা। যাকে খুশি জনগণ ভোট দেবে এটা নিশিচত করা। এখানে নির্বাচনে জেতাটা মূল লক্ষ্য ছিল না। এটা আমরা পরিষ্কার করে বলেছি।”

সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েছেন মনিরুল হক সাক্কু।

এদিকে সাক্কুর বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা পৌঁছেছে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায়।

কোতোয়ালি মডেল থানার ওসি আবু ছালাম মিয়া জানান, “মেয়র সাক্কুর বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা থানায় পৌঁছেছে। আদালত যেভাবে নির্দেশ দিয়েছেন আমরা সেভাবেই কাজ করব।”

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি ঢাকার রমনা থানায় দুর্নীতি দমন কমিশন কুমিল্লার সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেছিলেন। সে মামলায় অভিযোগপত্র গ্রহণ করে মঙ্গলবার সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও সম্পদ জব্দের আদেশ দিয়েছেন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা।