‘শামীম ওসমানের ইন্ধনে’ হেফাজত নেতার মামলা

শামীম ওসমানের নির্দেশ ও ইন্ধনেই রফিউর রাব্বির বিরুদ্ধে হেফাজত নেতা মামলা করেছেন বলে কয়েকটি সংগঠন দাবি করেছে। 

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 04:55 PM
Updated : 20 April 2017, 04:55 PM

বৃহস্পতিবার রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিবৃতিতে একথা বলা হয়। 

ধর্মীয় অনুভূতিতে আঘাত, মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তিসহ কয়েকটি অভিযোগে বুধবার নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক ফেরদাউসুর রহমান বাদী হয়ে রফিউর রাব্বির বিরুদ্ধে আদালতে মামলা করেছেন।

নারায়ণগঞ্জের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম অশোক দত্ত অভিযোগ আমলে নিয়ে জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্ত করে আগামী ৭ মে-এর মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, নারায়ণগঞ্জের একটি চিহ্নিত মহল বিভিন্ন অজুহাতে স্থানীয় মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীকে তাদের হীন স্বার্থে ব্যবহারের প্রয়োজনে বিভিন্ন সময় এখানে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করার অপকৌশল গ্রহণ করে আসছে। এক সময় শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে তাদের মাঠে নামানোর চেষ্টা করেছে। নিজেদের অপরাধ ঢাকবার প্রয়োজনে আজকে আবার তারা সে পুরনো চেষ্টায় লিপ্ত হয়েছে।

“তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার প্রার্থীদের নিবৃত্ত করার কৌশল হিসেবেই এ হত্যায় অভিযুক্ত ওসমান পরিবার হেফাজতকে আজকে মাঠে নামিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরির চেষ্টা করছে।”

রফিউর রাব্বীর ছেলে ত্বকী হত্যায় ওসমান পরিবারের সংশ্লিষ্টতা রয়েছে বলে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ দাবি করে আসছে।

হেফাজত নেতা ফেরদাউসুর রহমানের করা রফিউর রাব্বি বিরুদ্ধে মামলাটি মিথ্যা ও বানোয়াট দাবি করে বলা হয়, ২০১৩ সালের ৫ মে ঢাকার মতিঝিলে হেফাজতে ইসলামের তাণ্ডবের পরদিন নারায়ণগঞ্জেও তাণ্ডব চলে। সেদিন নারায়ণগঞ্জে দুই জন পুলিশ ও দুই জন বিজিবি সদস্য নিহত হন, যে ঘটনায় এই ফেরদাউস দুইটি হত্যা মামলার আসামি।

বিবৃতিতে আরও বলা হয়, বুধবার রফিউর রাব্বির বিরুদ্ধে মামলা দায়েরের পর বিকালে মাসদাইর কবরস্থান মসজিদে শামীম ওসমান এই ফেরদাউসসহ অনেককে নিয়ে সভা করে উত্তেজনাকর বিভিন্ন সাম্প্রদায়িক বক্তব্য দেন, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

“আমরা মনে করি শামীম ওসমানের নির্দেশ ও ইন্ধনেই রফিউর রাব্বির বিরুদ্ধে ফেরদাউসুর রহমান মামলা করেছেন।”

বিবৃতিতে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, নারায়ণগঞ্জ নাগরিক কমিটি, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট, সিপিবি নারায়ণগঞ্জ জেলা, বাসদ নারায়ণগঞ্জ জেলা, গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা, ওয়ার্কার্স পার্টি নারায়ণগঞ্জ জেলা, ন্যাপ নারায়ণগঞ্জ জেলা, খেলাঘর নারায়ণগঞ্জ জেলাসহ ৬৬টি সংগঠনের নেতৃবৃন্দ স্বাক্ষর করেন।