টেকনাফে ছয় লাখ ইয়াবাসহ আটক ৩

কক্সবাজারের টেকনাফে পৃথক দুটি অভিযান চালিয়ে সাড়ে ছয় লাখ ইয়াবাসহ তিনজনকে আটক করেছে বিজিবি।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2017, 06:13 AM
Updated : 17 April 2017, 06:35 AM

অভিযানের সময় ইয়াবা পাচারকারীদের সঙ্গে তাদের গোলাগুলি হয়েছে বলে জানিয়েছেন বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ।

আটক দুইজনের মধ্যে একজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানালেও তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি বিজিবি।

বিজিবি কর্মকর্তা জাহিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার খবর পেয়ে তারা টেকনাফের নাফ নদী সংলগ্ন নাইট্যংপাড়ায় অবস্থান নেন।

“সোমবার ভোরে মিয়ানমারের দিক থেকে একটি নৌকা আসতে দেখে থামার সংকেত দেওয়া হয়। তারা না থেমে বিজিবির দিকে অতর্কিত গুলি ছুড়তে শুরু করে। বিজিবি পাল্টা গুলি ছুড়লে তাদের একজন আহত হয়।”

পরে বিজিবি সদস্যরা নৌকাটি ঘিরে ফেলে জানিয়ে তিনি বলেন, নৌকা থেকে গুলিবিদ্ধ একজনসহ তিনজনকে আটক করা হয়েছে। আর নৌকায় তল্লাশি চালিয়ে পাওয়া গেছে দেড় লাখ ইয়াবা।

“তারা তাদের আগ্নেয়াস্ত্র পানিতে ফেলে দিলেও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গুলিবিদ্ধ পাচারকারীকে ভর্তি করা হয়েছে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।”

প্রায় একই সময় টেকনাফের জালিয়ারদ্বীপ এলাকায় আরেকটি অভিযান চালিয়ে ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান এই বিজিবি কর্মকর্তা।

তিনি বলেন, মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার খবর পেয়ে নাফ নদীর জালিয়ারদ্বীপ এলাকায় অবস্থান নেয় বিজিবি।

“একটি নৌকাকে থামার সংকেত দিলে তারা ইয়াবাসহ নৌকা ফেলে অন্ধকারে ঘন প্যারাবনের ভেতর দিয়ে পালিয়ে যায়। নৌকায় তিনটি ছোট বস্তার ভেতরে পাঁচ লাখ ইয়াবা পাওয়া গেছে।”

এসব ইয়াবার দাম প্রায় ১৫ কোটি টাকা জানিয়ে বিজিবি কর্মকর্তা বলেন, ইয়াবাগুলো বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে।

এসব ঘটনায় টেকনাফ থানায় আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।