মুফতি হান্নানের সঙ্গে কারাবন্দি ২ ভাইয়ের সাক্ষাৎ

প্রাণভিক্ষার আবেদন নাকচ হওয়ার পর গাজীপুরের কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত শীর্ষ হুজি নেতা মুফতি আব্দুল হান্নানের সঙ্গে তার কারাবন্দি দুই ভাই সাক্ষাৎ করেছেন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 12:40 PM
Updated : 12 April 2017, 01:28 PM

বুধবার বেলা ২টার দিকে মো. মহিবুল ও মো. আনিসের সঙ্গে মুফতি হান্নানের সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করা হয় বলে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান জানান।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মহিবুল রয়েছেন নারায়ণগঞ্জ জেলা কারাগারে এবং আনিস আছেন কাশিমপুর কারাগারে।

এর আগে সকালে মুফতি হান্নানের বড় ভাই আলি উজ্জামান মুন্সি, স্ত্রী জাকিয়া পারভিন রুমা, বড় মেয়ে নিশি খানম ও ছোট মেয়ে নাজরিন খানম তার সঙ্গে সাক্ষাৎ করেন বলে জানান মিজানুর।

২০০৪ সালের ২১ মে সিলেটের হযরত শাহজালালের মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। এতে পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন নিহত এবং আনোয়ার চৌধুরীসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।

এ মামলার রায়ে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত পাঁচ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও শরীফ শাহেদুল বিপুল গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে এবং দেলোয়ার হোসেন রিপন সিলেট কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

বিচারিক আদালতের দণ্ড বহাল রাখে হাই কোর্ট ও আপিল বিভাগ। পরে তাদের আপিল বিভাগের রায়ের রিভিউ আবেদনও খারিজ হয়।  

রিভিউ আবেদন খারিজের পর তারা রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেন। রাষ্ট্রপতি তাদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দেন।

সোমবার প্রাণভিক্ষার আবেদন নাকচের কপি কারাগারে পৌঁছায়।