জঙ্গিরা শিকড় গাড়তে পারবে না: বেনজির

সারাদেশে আর কোনো জঙ্গি আস্তানা আছে কি না তা প্রতিনিয়িত খোঁজা হচ্ছে জানিয়ে র‌্যাব মহা পরিচালক বেনজির আহমদ বলেছেন, দেশে কোনো ভাবেই জঙ্গিরা শিকড় গাড়তে পারবে না।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2017, 01:55 PM
Updated : 8 April 2017, 01:56 PM

শনিবার বিকালে সিলেটের শিববাড়ির আতিয়া মহলে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের ক্লিয়ারিং অপারেশন পরিদর্শন শেষে র‌্যাব-৯ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

র‌্যাব প্রধান বলেন, “আতিয়া মহল থেকে নয়টি বিস্ফোরক উদ্ধার করে র‌্যাব নিষ্ক্রিয় করেছে। এছাড়া ভবন থেকে বিস্ফোরক বানানোর সরঞ্জামও বেশ কিছু রাসায়নিক পদার্থ পাওয়া গেছে।”

বেনজির বলেন, গত ২৮ মার্চ সেনাবাহিনী পরিচালিত‘অপারেশন ‘টোয়াইলাইট’ শেষ হওয়ার পরও ভবনটিতে প্রচুর বিস্ফোরক থাকার সম্ভাবনা থাকায় গত ৩ এপ্রিল থেকে এ অভিযান শুরু করে র‌্যাব।

“পাঁচ দিনে পাঁচতলা ভবনের দুটি ফ্লোর ছাড়া বাকি তিনটি ফ্লোর পরিষ্কার করা হয়েছে। এখনও ভবনটিতে বেশকিছু ধ্বংসস্তুপ থাকায় সতর্কতার সঙ্গে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল পরীক্ষা নিরীক্ষা করছে।”

পুরো ভবন পরিষ্কার করতে আরো কিছু সময় লাগবে বলে জানান তিনি।

আগামী পহেলা বৈশাখে সারাদেশে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হবে জানিয়ে র‌্যাব মহাপরিচালক বলেন, পহেলা বৈশাখে সারা দেশেই সতর্ক থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

দেশকে জঙ্গিমুক্ত করতে তথ্য দিয়ে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

এ সময় র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমদ, র‌্যাবের বোমা নিষ্ক্রিয় দলের প্রধান লেফটেনেন্ট কর্নেল আরিফুল ইসলাম মাহমুদ, র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।