জয়পুরহাটে কৃষককে পেটালেন ‘ইউপি সদস্য’

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় এক ইউপি সদস্য ও তার লোজনের বিরুদ্ধে এক কৃষককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2017, 03:26 PM
Updated : 7 April 2017, 03:27 PM

গত বুধবার রাতে মাধাই নগর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার পাঁচবিবি থানায় মামলা হয়েছে।   

নির্যাতনে আহত মতিয়র রহমান (৩০) সদর উপজেলার কেন্দুল শান্তিনগর গ্রামের মোজাফফর হোসেনের ছেলে। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মতিয়রের বড় ভাই মামুনুর রশিদ ও ঘটনার প্রত্যক্ষদর্শী আসাদুল ইসলাম, আতাউর রহমান ও আব্দুর রহমান জানান, বুধবার রাতে (৫ এপ্রিল) মাধাই নগর বাজার থেকে কেনাকাটা করে মতিয়ারসহ তারা একসঙ্গে বাড়ি ফিরছিলেন।

মামুনুর রশিদ বলেন, পথে রাত সাড়ে ৮টার দিকে বাজারের পশ্চিম পাশে একটি সেতুর কাছে এলে পূর্ব শত্রুতার জের ধরে পাঁচবিবি উপজেলার রহমতপুর গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে ও কুসুম্বা ইউপি সদস্য দুলাল মেম্বারের (৫০) নেতৃত্বে তার ভাই শাহিন (৪৫), একই গ্রামের আমছের উদ্দিনের ছেলে রুবেল হোসেন (৩২) ও মুনজু মিয়া (৪০), তোফায়েল ইসলামের ছেলে ফরিদুল ইসলাম (৪৫), তফিজ উদ্দিনের ছেলে মিজানুর রহমান (৩৮), সদরের হাঁটুভাঙ্গা গ্রামের দুলাল হোসেনের ছেলে নাজমুল হোসেনসহ আরও কয়েকজন তাদের পথরোধ করে।

“এরপর দুলাল মেম্বারের নির্দেশে তার দলবল মতিয়রের হাত-পা বেঁধে লোহার রড দিয়ে বেধরক পেটাতে থাকে। এ অবস্থায় মতিয়র ও তার সঙ্গীদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা পালিয়ে যায়,” বলেন মামুনুর।

মামুনুর বলেন, গুরুতর আহত মতিয়রকে ওই দিন রাত ১১টার দিকে প্রথমে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

জয়পুরহাট সদর থানার ওসি ফরিদ হোসেন মামলার বরাত দিয়ে বলেন, এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে আহত মতিয়রের বড় ভাই মামুনুর রশিদ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে দুলাল মেম্বার বলেন, “তিনি বা তার লোকজন মতিয়রকে মারধর করেননি। একটি টিভি চুরির ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে চুরির সঙ্গে জড়িতরাই মতিয়রকে মারধর করে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করিয়েছে।”