সুনীল গোমেজ হত্যা: ‘জঙ্গি’ জাহাঙ্গীর রিমান্ডে

নাটোরের বড়াইগ্রামের খ্রিস্টান ব্যবসায়ী সুনীল গোমেজ হত্যা মামলায় সন্দেহভাজন জেএমবি সদস্য জাহাঙ্গীর হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের হেফাজতে নিয়েছে পুলিশ।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2017, 02:45 PM
Updated : 6 April 2017, 04:33 PM

বৃহস্পতিবার নাটোরের বিচারিক হাকিম মনিরুজ্জামানের এ আদেশ দেন।

সুনীল গোমেজ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা নাটোর ডিবি পুলিশের ওসি আব্দুল হাই জানান, দুপুরে জাহাঙ্গীরকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানালে বিচারক চার দিন মঞ্জুর করেন।

আব্দুল হাই বলেন, সম্প্রতি গাইবান্ধা থেকে আটক করা হয়েছে ‘জেএমবি সদস্য’ জাহাঙ্গীরকে। সেখানে জিজ্ঞাসাবাদে নাটোরের সুনীল হত্যার সঙ্গে তার জড়িত থাকার তথ্য পায় পুলিশ। বৃহস্পতিবার তাকে সুনীল হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

২০১৬ সালের ৫ জুন বড়াইগ্রাম উপজেলার বনপাড়া খ্রিস্টান ধর্মপল্লীর মুদি ব্যবসায়ী সুনীল গোমেজকে কুপিয়ে হত্যা করে অজ্ঞাত পরিচয় অস্ত্রধারীরা। হত্যাকাণ্ডের ছয় ঘণ্টা পর আইএস এর দায় স্বীকার করে বার্তা প্রকাশ করে।

ওই রাতে অজ্ঞাতদের আসামি করে বড়াইগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহত সুনীলের মেয়ে স্বপ্না গোমেজ। হত্যাকাণ্ডটি ওই সময় দেশে-বিদেশে ব্যাপকভাবে আলোড়ন সৃষ্টি করে।

এ হত্যকাণ্ডে সন্দেহভাজন জড়িত মো. আবু মুসা ওরফে আবুজার ওরফে আবু তালহা ওরফে রবিন ওরফে সামিউল (৩২) গত ১৩ ফেব্রুয়ারি বগুড়ার কাহালু উপজেলার পাতনজা এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

নিহত মো. আবু মুসা ওরফে আবুজার ওরফে আবু তালহা ওরফে রবিন ওরফে সামিউল পাবনা সদর উপজেলার বাসিন্দা।

এ হত্যাকাণ্ডের আরেক সন্দেহভাজন নজরুল ইসলাম ওরফে হাসান ওরফে বাইক হাসান গত বছরের ২ অগাস্ট রাজশাহী নগরীর মতিহার থানার খড়খড়ি আশরাফের মোড় এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

নজরুল পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনারহার গ্রামের আব্দুল্লাহ মিয়া মুন্নার ছেলে।