কানে হেডফোন, ট্রেনে কাটা পড়ে রুয়েট ছাত্রের মৃত্যু

মোবাইল ফোনে কথা বলার সময় ট্রেনে কাটা পড়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) এক ছাত্র নিহত হয়েছেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2017, 05:09 PM
Updated : 5 April 2017, 05:09 PM

বুধবার সন্ধ্যায় রাজশাহী নগরীর বোয়ালিয়ার মসজিদ রেলগেটে এ ঘটনা ঘটে বলে রাজশাহী রেলওয়ে থানার ওসি আকবর আলী জানান।

নিহত আরিফ আহসান সজিব (২১) রুয়েটের পুরকৌশল দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি নগরীর রাজপাড়া থানার তেরখাদিয়া এলাকার বাসিন্দা পল্লী বিদ্যুতের প্রকৌশলী মাহবুবুল হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের বরাদ দিয়ে ওসি আকবর আলী জানান, সজিব কানে হেডফোন লাগিয়ে রেল লাইনে উপর দাঁড়িয়ে মোবাইলে কথা বলছিলেন। এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী একটি কমিউটার ট্রেনে তিনি কাটা পড়েন।

খবর পেয়ে রেলওয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

সজিবের মামা মোস্তাফিজুর রহমান হিরু জানান, সজিবের বাবা মাহবুবুর রহমান পল্লী বিদ্যুৎ সমিতির সিলেটে কর্মরত। তার মা নার্গিস ফেরদৌসী ১৫ দিন ধরে সেখানেই আছেন। সজিবদের তেরখাদিয়া এলাকায় বাড়িতে নির্মাণের কাজ চলছে। সেজন্য তারা কাদিরগঞ্জ গ্রেটার রোড মসজিদ রেল লাইনের পাশে একটি বাড়ি ভাড়া নিয়ে কয়েক মাস ধরে বসবাস করছেন।

তিনি আরও জানান, রেল লাইনের পাশে একটি দোকানে বাড়ির গ্রিল বানাতে দিয়েছিলেন। ওই দোকানে টাকা দেওয়ার জন্য সজিব সেখানে গিয়ে লাইনের উপর দাঁড়িয়ে মোবাইলে কথা বলছিলেন।

“ট্রেন আসতে দেখে স্থানীয় লোকজন তাকে সরতে বললেও কানে হেডফোন থাকায় সে শুনতে পায়নি বলে ধারণা করা হচ্ছে।”