বাংলাদেশ জঙ্গি নিয়ন্ত্রণে সক্ষম: স্বরাষ্ট্রমন্ত্রী

সারাবিশ্ব জঙ্গিবাদে আক্রান্ত থাকলেও বাংলাদেশ জঙ্গি নিয়ন্ত্রণে সক্ষমতা অর্জন করেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2017, 02:39 PM
Updated : 5 April 2017, 04:32 PM

ময়মনসিংহ পুলিশ সুপার কার্যালয়ে মিডিয়া সেন্টার পরিদর্শনকালে বুধবার তিনি বলেন, সাধারণ মানুষ সোচ্চার হয়েছে বলে সারাদেশে জঙ্গি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

ময়মনসিংহে পুলিশের প্রশংসা করে মন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দক্ষতার কারণেই জানমালের কোনো ক্ষতি না করে তারা সাত জঙ্গিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

ময়মনসিংহে জঙ্গি সন্দেহে আটক সাত জনের মধ্যে ধোবাউড়া উপজেলার বাঘবেড় ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি আল-আমিন রয়েছে বলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জঙ্গি কর্মকাণ্ডে ছাত্রলীগ জড়িত বলে তার জানা নেই।

যদি তারা এসব কর্মকাণ্ডে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধেও অন্য জঙ্গিদের মতো ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মন্ত্রী।

পহেলা বৈশাখ উপলক্ষে সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সারাদেশে ওইদিন মোটরসাইকেলে একজনের বেশি চরতে পারবে না এবং বিকাল ৫টার মধ্যে বাইরের সকল অনুষ্ঠান শেষ করতে হবে।

 

ভালুকা থেকে ময়মনসিংহ শহর পর্যন্ত ৬৫ কিলোমিটার সড়ক সিসি টিভির আওতায় আনা সম্পর্কে মন্ত্রী বলেন, এই প্রযুক্তি ধীরে ধীরে সারাদেশে ছড়িয়ে দেওয়া হবে।

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এসময় বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি আক্কাস উদ্দিন ভূঁইয়াসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোমবার দুপুরে ময়মনসিংহ শহরের কালীবাড়ি এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ছাত্রলীগ নেতা আল-আমিনসহ সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ। আল-আমিন ধোবাউড়া উপজেলার বাঘবেড় ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি।