লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্টে ৪ জনের মৃত্যু

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ঝড়ে ছিঁড়ে পড়া বৈদ্যুতিক তার মেরামত করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজনের প্রাণ গেছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2017, 07:37 AM
Updated : 5 April 2017, 12:40 PM

হাতীবান্ধার থানার ওসি রেজাউল করিম জানান, ভেলাগুড়ি ইউনিয়নের কাদমা গ্রামে বুধবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন ওই এলাকার জোনাব আলীর ছেলে মিল্টন মিয়া (২৩), ভেলাগুড়ি গ্রামের তছমুদ্দিনের ছেলে খোরশেদ আলম (৪০), আজিজার রহমানের ছেলে ফেরদৌস হোসেন (৩৫) ও গোলাপ হেসেনের ছেলে জীবন রহমান উকিল (৩৫)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি রেজাউল ‍বিডিনিউজ টেচায়েন্টিফোর ডটকমকে জানান, মঙ্গলবার রাতে ঝড়ে কাদমা গ্রামের বৈদ্যুতিক তার ছিঁড়ে যায়। সকালে স্থানীয় বিদ্যুৎ শ্রমিক হিসেবে পরিচিত খোরশেদ ও তার সহযোগীরা ওই তার মেরামত করতে যান।  

“এ সময় ওই তারের ছেঁড়া দুটি অংশের সংযোগ দিতে গেলে চারজনই বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতাল নিয়ে যাওয়ার পথে তাদের মৃত্যু হয়।”

এ বিষয়ে জানতে চাইলে হাতীবান্ধা বিদ্যুৎ বিতরণ অফিসের আবাসিক প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, তার ছিঁড়ে পড়ার বিষয়ে তারা জানতেন। তবে মেরামতের জন্য বিদ্যুৎ অফিস থেকে কাউকে পাঠানো হয়নি।

মেরামত কাজের সময় বিদ্যুৎ অফিস থেকে লাইন বন্ধ করতে বলা হয়নি বলে এ কর্মকর্তা জানান। 

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ এনামুল কবির জানান, তার সংযোগ দেওয়ার বিষয়ে অনুমতি নেওয়া হয়েছিল কিনা- তা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারাই ভালো বলতে পারবেন। তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে। 

ওসি রেজাউল জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। পুলিশ সুপারের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।