বাগেরহাটে ট্রলারডুবি: এখনও নিখোঁজ ২ শিশু

বাগেরহাটের মোরেলগঞ্জের পানগুছি নদীতে ট্রলারডুবির চারদিন পর নিখোঁজদের উদ্ধারে অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। ওই দুর্ঘটনায় এখনও দুই শিশু নিখোঁজ রয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2017, 03:26 PM
Updated : 1 April 2017, 03:26 PM

শনিবার বেলা ১১টায় মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমান ফেরিঘাটে প্রেস ব্রিফিংয়ে এই ঘোষণা দেন।

গত মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে পারাপারের সময় ৮০ জন যাত্রী নিয়ে পানগুছি নদীতে ট্রলারটি ডুবে যায়। এরপর নৌবাহিনী, কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান শুরু করে। গত চার দিনে ১০ নারী, পাঁচ পুরুষ ও দুই শিশুসহ ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজ শিশুরা হলো মোরেলগঞ্জের উত্তর সুতালড়ি গ্রামের মহসিনের ছেলে হাসিব (৬) এবং উপজেলা পল্লীমঙ্গল বাজারের বাচ্চুর ছেলে রাহাত (৬ মাস)।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও ওবায়দুর রহমান বলেন, ট্রলারডুবিতে নিখোঁজ যে দুই শিশুকে এখনও পাওয়া যায়নি তাদের উদ্ধারে স্থানীয় প্রশাসন কাজ করবে।

ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন এবং ঘাট মালিকদের অব্যবস্থাপনার কারণে ট্রলারডুবির ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি।

উদ্ধার অভিযানে অংশ নেওয়া নৌবাহিনীর কমান্ডার শাহরিয়ার আকন বলেন, নির্ধারিত সময় পার হওয়ায় অভিযানের সমাপ্তি টানা হয়েছে। যে শিশু দুটি নিখোঁজ রয়েছে তাদের এখন পাওয়ার সম্ভবনা খুবই কম। ট্রলারডুবিতে যারা নিখোঁজ ছিলেন প্রশাসন তাদের তালিকা তৈরি করেছে। সেই তালিকা অনুয়ায়ী উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।

“নিখোঁজ ১৯ জনের মধ্যে দুটি শিশু ছাড়া ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে।”

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে ফায়ারা সার্ভিসের বাগেরহাট কার্যালয়ের উপসহকারী পরিচালক সরদার মাসুদুর রহমান, কোস্টগার্ড কর্মকর্তা ফরিদুল ইসলাম, মোরেলগঞ্জ থানার ওসি রাশেদুল আলমসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।