যুবককে আটকের প্রতিবাদে ঝালকাঠিতে থানা ঘেরাও

ঝালকাঠির নলছিটি উপজেলায় এক যুবককে আটকের প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছে এলাকাবাসী।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2017, 01:05 PM
Updated : 31 March 2017, 01:05 PM

শুক্রবার সকাল ১০টার দিকে এলাকার শতাধিক নারী ও পুরুষ থানা ঘেরাও করে রাখে বলে উপজেলার কুলকাঠী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চু জানান।

তিনি বলেন, তার ইউনিয়নের তৌকাঠি গ্রামের ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক রাজিব হাওলাদারকে ভোররাতে তার বাড়ি থেকে আটক করে আনেপুলিশ। ওই যুবককে আটকের সময় এলাকার আরও কয়েকজনকে মারধর করে তারা।

এ ঘটনায় জড়িত দুই কনস্টেবল ও চার উপ পরিদর্শককেপ্রত্যাহারের দাবিতে এলাকাবাসী থানা ঘেরাও করে বলে জানান এ ইউপি চেয়ারম্যান।

নলছিটি থানার ওসি একেএম সুলতান মাহামুদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ডাকাতি মামলার এক আসামিকে গ্রেপ্তারে বৃহস্পতিবার পুলিশ ওই এলাকায় অভিযানে যায়। আসামিকে না পেয়ে পুলিশ ফিরে আসার সময় ওই যুবক তাদের সঙ্গে খারাপ ব্যবহার করে।

ওই যুবকের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে দাবি করে তিনি বলেন, পরে শুক্রবার ভোররাতে এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ।

থানা ঘেরাওয়ের কথা অস্বীকার করে ওসি বলেন, ওই যুবককে কেন ধরা হয়েছে তা জানতে সকালে ইউপি চেয়ারম্যান এইচএম আখতারুজ্জামান বাচ্চুসহ কিছু লোক থানায় এসেছিল।

এদিকে ঘটনার পর ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আব্দুর রকিববিষয়টি সমাধানের আশ্বাস দিলে এলাকাবাসী ঘেরাও তুলে সরে যায়।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপারবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘেরাও নয়, কিছু লোক থানায় আসছিল। তারা এখন চলে গেছে। বিষয়টি নিয়ে চেয়ারম্যান ও এলাকার কজনের সঙ্গে বসে সমাধান করা হচ্ছে।”